১১ মে, ২০১৭ ১৭:৪৪

গর্ভনিরোধক যন্ত্র হাতে জন্মাল শিশু!

অনলাইন ডেস্ক

গর্ভনিরোধক যন্ত্র হাতে জন্মাল শিশু!

সংগৃহীত ছবি

মা লুসি হেলেইন চাননি শিশু পৃথিবীতে আসুক। তাই সাবধানতা অবলম্বন করেছিলেন যথেষ্ট। কিন্তু তাতেও শেষ রক্ষা হলো না। জন্মনিয়ন্ত্রণকারী যন্ত্র হাতে নিয়েই মা এর পেট থেকে বের হলো ডেক্সটার টাইলার। না এটা কোনো থ্রিলার সিনেমার অংশ না। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের টেক্সাসে। 

ইতিমধ্যেই দুই সন্তানের মা লুসি। তাই আপাতত নতুন করে গর্ভধারণ করতে চাননি তিনি। ২০১৬ সালের আগস্টে গর্ভনিয়ন্ত্রণে সাহায্য নিয়েছিলেন ইন্ট্রা ইউটেরাস ডিভাইস (আইইউডি)। ইংরেজি ‘টি’ আকৃতির ছোট্ট এই যন্ত্র জরায়ুতে স্থাপন করে গর্ভরোধ করা যায়। কিন্তু তাতে কী! ডেক্সটার তো অনেক জেদি। ডিসেম্বরেই লুসি আবিষ্কার করলেন, তিনি ১৮ সপ্তাহের অন্তঃসত্ত্বা। সে ছবি ইনস্টাগ্রামে পোস্টও করেন তিনি। তবে শেষটা যে এতটা আশ্চর্যরকম হবে তা বুঝি লুসি কখনও চিন্তাও করেননি। ভূমিষ্ঠ হয় ছোট্ট ডেক্সটার তবে, তার হাত আঙুলে লেগে ছিল সেই আইইউডি-টি!

লুসির অস্ত্রোপচারের সঙ্গে ছিলেন নার্স লরা গ্যাসেমেনিয়া। তিনি জানান, আইইউডি প্রয়োগে অন্তঃসত্ত্বা হওয়ার সম্ভাবনা প্রায় শূন্য শতাংশ। তাই লুসির বিষয়টি ‘মিরাকল’এর মতো। বিষয়টিকে আরও সাংকেতিক করে তোলার জন্য ছোট্ট ডেক্সটারের আঙুলে আইইউডি-টি ভাল করে আটকে দেন তিনি। আর আইইউডি হাতে ডেক্সটারের ছবি তোলান লুসিকে দিয়েই। ছবিটি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউণ্টে পোস্ট করেছেন লুসি। তবে এখন ছোট্ট ডেক্সটারকে পেয়ে খুশি লুসি। ভাইকে পেয়ে আপ্লুত খুদে ডেভ এবং ফায়ও।


বিডি-প্রতিদিন/১১ মে, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর