২৩ মে, ২০১৭ ১৭:৪৭

মানুষের সঙ্গে হাঁটল কুমির!

অনলাইন ডেস্ক

মানুষের সঙ্গে হাঁটল কুমির!

সংগৃহীত ছবি

প্রতিনিয়তই নানান অদ্ভুত ঘটনার মুখোমুখি হই আমরা। অনেক মানুষ এরকম ব্যতিক্রমী ঘটনা ঘটাতে খুব পছন্দও করেন। কেউ কেউ শখের বশে, কেউ নিজের খেয়ালে, আবার কেউ মানুষকে চমকে দিতে। ঠিক তেমনি চমকে দিলেন চীন দেশের এক ব্যক্তি। নিজের পোষা কুমিরকে নিয়ে বেড়িয়ে পড়লেন রাস্তায়!

আর এমন ঘটনা দেখে হকচকিয়ে গেলেন পথচলতি মানুষ। পোষা কুকুর, বিড়াল নিয়ে প্রায়শই রাস্তায় বেরোন অনেকে। কিন্তু কুমিরকে নিয়ে রাস্তায় বেরনো প্রায় নজিরবিহীনই বলা যায়। সে ঘটনারই সাক্ষী থাকল উত্তর চীনের এক ব্যক্তি। প্রায় পাঁচ ফুট লম্বা কুমিরটিকে রাস্তায় দেখে অনেকেই আঁতকে উঠেছিলেন। কিন্তু পরে খেয়াল করে দেখেন, দড়ি বেঁধে সেটিকে নিয়ে চলেছে এক ব্যক্তি। মৃত নয়, জীবন্ত কুমিরকেই এভাবে হাঁটিয়ে নিয়ে যাওয়া হল। 

কিন্তু যাতে মানুষের কোনও ক্ষতি না হয়, সে কারণে কুমিরটির মুখ শক্ত করে বাঁধা ছিল। কুমিরটির মালিক তিনি একটি খাবারের দোকানের মালিক। কাবাব বানানোর জন্যই কুমিরটিকে নিয়ে যাওয়া হচ্ছিল। 

এদিকে এ ধরনের ঘটনায় প্রতিবাদে সরব হয়েছে পশুপাখিদের সংগঠন ‘পেটা’। পোষা প্রাণীদের এই সংস্থার দাবি, কুমিরের মতো প্রাণীকে এভাবে মানুষের মধ্যে আনা উচিত নয়। তাতে যে কোনও সময় বিপদ ঘটতে পারত। পশু সুরক্ষার বিষয়েও সরব হয়েছে সংস্থাটি। যদিও চীনে কুমির মারা কোনও বেআইনি কাজ নয়। সারা পৃথিবীতে কুমির আমদানির ক্ষেত্রেই চীনই এগিয়ে। 

সূত্র: দ্য ডেইলি মেইল
বিডি প্রতিদিন/ ২৩ মে ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর