শিরোনাম
২৬ মে, ২০১৭ ১৮:৫৩

ফেইসবুকে এনগেজমেন্টের ছবি পোস্ট করে বিপাকে তরুণী

অনলাইন ডেস্ক

ফেইসবুকে এনগেজমেন্টের ছবি পোস্ট করে বিপাকে তরুণী

সেই ছবি, বাঁ-দিকে রাখা প্রেগন্যান্সি কিট। (ছবিঃ সংগৃহীত)

জীবনের শুভ বা আনন্দের মুহূর্তের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করাটা এখন অনেকেই অভ্যাসে পরিণত করে ফেলেছেন। কিন্তু এমন ছবি পোস্ট করার সময়ে সতর্কতার সামান্য অভাব যে একজনকে কতখানি অস্বস্তিতে ফেলতে পারে, তার হাতে গরম প্রমাণ পেলেন এক নারী।

মিরান্ডা লেভি নামে এক তরুণী নিজের এনগেজমেন্টের ছবি ফেইসবুকে পোস্ট করেছিলেন। নিজের প্রেমিকের সঙ্গে একটি ছবি তুলে জীবনের খুশির খবরটি বন্ধুদের সঙ্গে শেয়ার করতে চেয়েছিলেন তিনি। ফেইসবুকে ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘আজ আমি দারুণ খুশি। কারণ যাকে আমি ভাসবাসি, সেই মানুষটিই আজ আমায় বিয়ের প্রস্তাব দিয়েছেন।’

প্রথমে নারীর এই পোস্ট দেখে অনেকেই তাকে অভিনন্দন এবং শুভেচ্ছা জানান। কিন্তু কিছুক্ষণ পর থেকেই একের পরে এক অস্বস্তিকর প্রশ্নের মুখে পড়তে হয় তাকে। কারণ সেই ছবিতে মিরান্ডা এবং তার হবু স্বামীর পাশেই একটি প্রেগন্যান্সি টেস্ট কিটের প্যাকেট দেখা যাচ্ছিল। 

ফেইসবুকে অনেকেই মজা করে সেই নারীকে প্রশ্ন করেন, আপনি কী সন্তাসম্ভবা? কেউ কেউ আবার পরামর্শ দিয়ে বলেন, সোশ্যাল মিডিয়ায় ছবি আপলোড করার আগে একটু সতর্ক হওয়া উচিত। কেউ কেউ ছবিটি কাটছাঁট করার পরামর্শ দেন।

প্রথমে মিরান্ডা বুঝতে পারেননি, কেন ওই ছবি ঘিরে এমন সব প্রশ্ন উঠছে। পরে নিজের ভুল বুঝতে পেরে মিরান্ডা ফেইসবুকে লেখেন, ‘বন্ধুরা, আমরা মা-বাবাও হতে চলেছি।’ 


 

 

বিডি-প্রতিদিন/ ২৬ মে, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৮

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর