২৭ মে, ২০১৭ ১১:০২

ম্যানচেস্টারে হামলা; যেভাবে বেঁচে যান এই ব্রিটিশ নারী

অনলাইন ডেস্ক

ম্যানচেস্টারে হামলা; যেভাবে বেঁচে যান এই ব্রিটিশ নারী

যেকোনো হামলায় অলৌকিকভাবে বেঁচে যাওয়ার ঘটনা নতুন কিছু নয়। সম্প্রতি ব্রিটেনের ম্যানচেস্টারে হামলায় তেমনই একটি ঘটনা সামনে এসেছে। শুধু নিজের হাতে থাকা একটি মোবাইল ফোনের জন্য বদৌলতে প্রাণে বাঁচলেন এক ব্রিটিশ নারী। হাসপাতালের বিছানায় শুয়ে নিজেই সেই অভিজ্ঞতা বর্ণনা করলেন তিনি।

লিসা ব্রিজেট নামে ওই নারী সোমবার উপস্থিত ছিলেন ম্যানচেস্টার এরিনায় আরিয়ানা গ্যান্ডের কনসার্টে। ঠিক যেখানে বিস্ফোরণ ঘটে তার অদূরেই ছিলেন লিসা। ফোনে কথা বলছিলেন তিনি।হঠাৎ বিস্ফোরণে একটি লোহার নাটবল্টু ছিটকে এসে লাগে তার হাতে। বল্টুর গতি এতটাই বেশি ছিল, যে তা লিসার হাতের (যে হাতে মোবাইল ধরা ছিল) একটি আঙুল ও মোবাইল ভেদ করে গাল ফুঁড়ে নাকে বিদ্ধ করে।

নিজের মুখে লিসা বলেন, তখন আমি ফোনে কথা বলছিলাম। আচমকা একটা বিকট কান-ফাটা আওয়াজ। সঙ্গে সঙ্গে আমি অনুভব করলাম আমার হাত ও মুখে তীব্র যন্ত্রণা। যেন একটা বুলেট ভেদ করে গেল।

লিসার স্বামী স্টিভ মনে করেন, মোবাইলে ধাক্কা খাওয়ার ফলে সম্ভবত বল্টুটির দিক-পরিবর্তন হয়ে যায়। একইসঙ্গে, তার গতিও মন্থর হয়ে পড়ে। অন্যথায়, হতে পারত সেটি তাঁর স্ত্রীর কপাল ফুঁড়ে যেত। ফোনটি নষ্ট হলেও, প্রাণে বাঁচেন লিসা।

মঙ্গলবার, লিসার মুখে অস্ত্রোপচার হয়। পাশাপাশি, তাঁর গোড়ালির হাড় ভেঙেছে ও পায়ে গভীর ক্ষত রয়েছে। সেগুলির জন্য নতুন অস্ত্রোপচার করা হবে। তবে, এভাবে রক্ষা পাওয়ায় নিজেকে ভাগ্যবতী মনে করছেন লিসা। 


বিডি-প্রতিদিন/২৭ মে, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর