২৭ মে, ২০১৭ ১১:৪৬

মাদকসহ আটক চোরাকারবারি পায়রা

অনলাইন ডেস্ক

মাদকসহ আটক চোরাকারবারি পায়রা

পিঠে ব্যাকপ্যাকে মাদকসহ আটক হলো চোরাকারবারি পায়রা। কুয়েতের ঘটনা। চোরাকারবারিদের কৌশলে তাজ্জব হয়ে গেছেন শুল্ক কর্মকর্তারা। মাদক চোরাচালান রোধে তারা এখন নতুন কৌশল খুঁজছেন।

কুয়েতের কাস্টমস অফিসের ছাদে এসে বসেছিল পায়রাটা। পোড় খাওয়া শুল্ক কর্মকর্তা তখন কিঞ্চিত হাল্কা মেজাজে জানলা দিয়ে ছাদের দিকে চেয়ে। হঠাৎ চোখে পড়ে পায়রাটি। না পায়রা তো কতই দেখা যায়, অফিসার অবাক হন পায়রার পিঠটি দেখে। চেয়ার ছেড়ে উঠে ভাল করে পর্যবেক্ষণ করতেই নজরে আসে একটা 'ব্যাকপ্যাক'। তারপরই আটক করা হয় ওই সন্দেহজনক শান্তির দূতটিকে। কিন্তু কী ছিল ওই থলীতে?

ব্যাগ খুলতেই চক্ষু চড়কগাছ সকলের! দেখা যায় ব্যাগ ভর্তি মাদক। কুয়েতের শুল্ক আধিকারিক ও গোয়েন্দাদের অনুমান, পায়রাটিকে পাঠানো হয়েছে ইরাক থেকে। নিরীহ প্রাণিটি বুঝতেই পারেনি তার মতো শান্তির দূতকে কতটা অশান্তির কাজে ব্যবহার করছে দুর্বৃত্তরা। শেষ খবর পাওয়া পর্যন্ত পায়রাটিকে আটক রাখা হয়েছে।

তবে অনেকের ধারণা, পায়রাটি মাদকের চালানটি ধরিয়ে দিতেই কাস্টমস অফিসের ছাদে এসে বসে। তা না হলে শহরে তো ছাদের অভাব ছিল না। এছাড়া পায়রাটি উড়েও যেতে পারতো। এত সহজে তো তার ধরা দেওয়ার কথা না।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর