২৯ মে, ২০১৭ ০৮:৪৭

ভূমিষ্ঠ হয়েই হাঁটতে শুরু করল শিশু, ভাইরাল ভিডিও

অনলাইন ডেস্ক

ভূমিষ্ঠ হয়েই হাঁটতে শুরু করল শিশু, ভাইরাল ভিডিও

সংগৃহীত ছবি

মানব সমাজে শিশু ভূমিষ্ঠ হওয়ার পরপরই ঠিক কী করতে পারে? সহজ উত্তর, কান্না ছাড়া আর কী-ই বা করবে! কিন্তু না, এবার যা ঘটল তাকে চিকিৎসকরা ‘মিরাকল’ ছাড়া আর কিছুই বলতে পারছেন না। ভূমিষ্ঠ হওয়া মাত্রই নাকি হাঁটতে শুরু করেছে এই শিশু! নিজের চোখকে বিশ্বাস করা কঠিন হলেও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিও তো সে প্রমাণই দিচ্ছে।

হাসপাতালের বিছানায় প্রসবের ঠিক পরপরই রেকর্ড করা হয়েছে ভিডিওটি। যেখানে দেখা যাচ্ছে নার্সের হাতে ভর দিয়ে দিব্যি গুটি গুটি পায়ে এগিয়ে চলেছে শিশুটি। সদ্যোজাত শিশুর হাড় অত্যন্ত নরম হওয়ায় তার ঘাড় সোজা হতেও কয়েক মাস সময় লাগে। হাত, পায়ের হাড়ও নরম হওয়ায় চলা ফেরার প্রশ্নই ওঠে না। আড়াই-তিন বছরের আগে সাধারণত শিশুরা একেবারেই হাঁটতে পারে না। আর সেখানে জন্মের পরমুহূর্তেই এমন কাণ্ড তাক লাগিয়ে দিয়েছে বিশেষজ্ঞদেরও। ভিডিওটি কোথাকার, তা এখনো স্পষ্ট নয়। তবে সোশ্যাল মিডিয়ায় এই ওয়ান্ডার চাইল্ডের কাণ্ড-কারখানা আপাতত ভাইরাল হয়ে গেছে।

এ ব্যাপারে নেটিজেনদের অনেকেই মজা করে লিখেছেন, ৪জি-র যুগে জন্মের পর এভাবেই দ্রুত বড় হয়ে যাচ্ছে শিশু। অনেকে আবার সদ্যোজাতকে ‘স্পেশাল’ মনে করে ঈশ্বরের চমৎকার বলে আখ্যা দিচ্ছেন।

 

বিডি-প্রতিদিন/২৯ মে, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর