৩০ মে, ২০১৭ ০৫:৩২

হাঙর ঝাঁপিয়ে পড়ল জাহাজে, ধাক্কায় ‘উড়ে’ গেলেন মৎসজীবী

অনলাইন ডেস্ক

হাঙর ঝাঁপিয়ে পড়ল জাহাজে, ধাক্কায় ‘উড়ে’ গেলেন মৎসজীবী

সংগৃহীত ছবি

 


নীল সমুদ্রে ভেসে যাচ্ছিল ছোট জাহাজটি। জায়গাটা নর্দান নিউ সাউথ ওয়েলসের ইভানস হেডের কাছে। জাহাজের ডকে বসে মনের সুখে মাছ ধরছিলেন অস্ট্রেলিয়ান মৎস্যজীবী টেরি সেলউড। হঠাৎই অঘটন। একটু যেন নড়ে উঠল জাহাজটা। কিছু বুঝে ওঠার আগেই দেখলেন বিশালাকার একটি সাদা হাঙর ঝাঁপিয়ে পড়ল জাহাজের উপর। হাঙরের ধাক্কায় জাহাজ থেকে বেশ খানিকটা উপরে উঠে ছিটকে পড়লেন টেরি। টেরিকে লক্ষ্য করে তাঁর দিকে ধেয়েও এল সেটি।

ঘটনাটি ঘটেছে গত শনিবার। কোনও রকমে হাঙরের হাত থেকে বেঁচে ফিরে ৭৩ বছরের টেরি জানালেন, হাঙরটি প্রায় ২.৭ মিটার লম্বা ছিল। ওজন প্রায় ২০০ কেজি। নিজের পেকটোরাল ফিন দিয়ে সে ক্রমাগত আঘাত করার চেষ্টা করছিল। এতেই হাত, হাঁটু আর গলায় গভীর চোট পান টেরি। কিন্তু তাতেও দমে যাননি।

ঘটনার কিছুক্ষণ পরেই মারা যায় হাঙরটি। কোনও রকমে হাঙরের কবল থেকে নিজেকে মুক্ত করে জাহাজের রেডিও থেকে স্থানীয় মেরিন পুলিশে বার্তা পাঠান টেরি। কিছুক্ষণের মধ্যেই একটি উদ্ধারকারী দল চলে আসে টেরিকে উদ্ধার করতে। জাহাজ থেকে উদ্ধার করা হয় তাঁকে।
উদ্ধারকারী দলের এক ব্যক্তি পুরো ঘটনাটি মেরিন রেসকিউ টিমের ফেসবুক পেজে শেয়ার করেন। হাঙরটির একাধিক ছবি-সহ গোটা ঘটনাটি সেখানেই জানান তিনি।

উদ্ধার করার পর টেরিকে লিসমোর বেস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই এখনও চিকিৎসাধীন টেরি। মেরিন পুলিশ সূত্রে খবর, ঘটনার কিছুক্ষণ পরেই মারা যায় হাঙরটি। সেটির দেহ ময়নাতদন্ত করা হবে।


বিডি প্রতিদিন/৩০ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর