২০ জুন, ২০১৭ ২০:০২

জীবন বাজি রেখে পাইথনকে বাঁচালেন এই যুবক!

অনলাইন ডেস্ক

জীবন বাজি রেখে পাইথনকে বাঁচালেন এই যুবক!

সংগৃহীত ছবি

ব্যস্ত রাস্তা দিয়ে গাড়ি চালিয়ে যাচ্ছেন। হঠাৎ দেখলেন রাস্তার মাঝখান দিয়ে হেলেদুলে যাচ্ছে একটি পাইথন। গাড়ি থেকে নামা দূরের কথা, গাড়ির গতি বাড়িয়ে আপনি হয়তো পাশ কাটিয়ে চলে যাবেন। তাতে যদি গাড়ি চাকায় পিষ্ট হয়ে নিরীহ পাইথনটি মারাও যায়, তাতেও খুব একটা কিছু এসে যাবে না। কিন্তু এমন মানুষও আছেন, যাঁরা নিজের জীবন বিপন্ন করে রাস্তাতে শুয়ে পড়ে সাপটিকে নিরাপদে রাস্তা পারাপারের সুযোগ দেবেন। অবাক লাগছে তো? এমনই একটি ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ায়।

অস্ট্রেলিয়ার ডামিয়ার পোর্ট অথরিটি এলাকার একটি রাস্তা দিয়ে যাচ্ছিলেন ম্যাথিউ বেগার নামে এক যুবক। আচমকাই তাঁর চোখে পড়ে, রাস্তার একপ্রান্ত থেকে অপর প্রান্তে যাচ্ছে প্রায় আড়াই মিটার লম্বা একটি পাইথন। বিশাল দেহ নিয়ে রাস্তা পার করতে কিছুটা সময় লাগছিল পাইথনটির। এদিকে, ভরা অফিস টাইমে রাস্তা দিয়ে ছুটে যাচ্ছে একের পর এক গাড়ি। যেকোনও সময়ে গাড়ির চাকায় পিষ্ট হয়ে যেতে পারে পাইথনটি।  পাইথনটিকে প্রাণে বাঁচাতে, রাস্তাতেই শুয়ে পড়েন ম্যাথিউ, যাতে গাড়িগুলি মুখ ঘুরিয়ে অন্যদিক দিয়ে যাতায়াত করে। এভাবে পাক্কা পাঁচ মিনিট রাস্তাতেই শুয়ে থেকে পাইথনটিকে নিরাপদে রাস্তা পার করিয়ে দেন তিনি।

জানা গিয়েছে, অস্ট্রেলিয়ায় ‘পিলবারা রিক অলিভার পাইথন’ বিলুপ্তপ্রায়। নিজের জীবন বিপন্ন করে যে পাইথনটি বাঁচিয়েছেন ম্যাথিউ বেগার,  সেই পাইথনটিও ওই প্রজাতির। ছবি-সহ গোটা ঘটনাটি ফেসবুকে পোস্ট করেছেন ট্রেসি হেমবার্গার নামে এক ব্যক্তি।

সূত্র: সংবাদ প্রতিদিন
বিডি প্রতিদিন/ ২০ জুন, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর