শিরোনাম
২৭ জুন, ২০১৭ ১৩:২৫

২ কামরার ঘরের এক মাসের বিদ্যুৎ বিল ৭৫ কোটি টাকা!

অনলাইন ডেস্ক

২ কামরার ঘরের এক মাসের বিদ্যুৎ বিল ৭৫ কোটি টাকা!

প্রতীকী ছবি

পেশায় দিনমজুর, অভাব অনটন লেগেই থাকে সংসারে। তা সত্ত্বেও প্রতিমাসেই নিয়মিত বিদ্যুতের বিল মেটান ইনি। তাই বিদ্যুৎ দফতরের কাছে ধার-বাকির কোনও প্রশ্ন নেই। কিন্তু গত মাসের বিল হাতে পেতেই যেন বিনা মেঘে বজ্রাঘাত হয় ভারতের ছত্তিশগড়ের বাসিন্দা সবিতা যাদবের মাথায়।

জানা গেছে, সবিতার বাড়িতে এক মাসের বিদ্যুতের বিল এসেছে ৭৫ কোটি টাকা। দেখে যেন নিজের চোখকেও বিশ্বাস করতে পারছিলেন না তিনি। ততক্ষণাৎ ছত্তিশগড় রাজ্য বিদ্যুৎ বণ্টন কোম্পানি লিমিটেডের প্রধান কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করেন তিনি। তিনি তার জানতে চান, তার দু’কামরার ঘর। প্রত্যেক ঘরে একটি করে বাল্ব এবং পাখা। তাতে মাসের বিদ্যুতের বিল ৭৫ কোটি টাকা কীভাবে সম্ভব।

ভেসমা গ্রামের বাসিন্দা সবিতার অভিযোগ শোনার পরে অবাক হন বিদ্যুৎ দফতরের কর্মীরাও। ঘটনাটি সঙ্গে সঙ্গে খতিয়ে দেখেন তারা। বুঝতে পারেন, ভুলবশত বিলে টাকার অঙ্ক লেখার সময়ে এমন অঘটন ঘটে গেছে। তবে বিল ঠিক করার প্রতিশ্রুতি দিয়েছে বিদ্যুৎ বিভাগ। এ প্রসঙ্গে ছত্তিশগড় রাজ্য বিদ্যুৎ বন্টন কোম্পানি লিমিটেডের প্রধান আধিকারিকের সহায়কের সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি স্বীকার করে নেন যে, ভুলবশত ওই বিল পাঠানো হয়েছে।

 

বিডি-প্রতিদিন/ ২৭ জুন, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৮

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর