২৮ জুন, ২০১৭ ১৪:৫১

আরশোলার সামনে আপেল রাখার ফলাফল অবিশ্বাস্য! (ভিডিও)

অনলাইন ডেস্ক

আরশোলার সামনে আপেল রাখার ফলাফল অবিশ্বাস্য! (ভিডিও)

সংগৃহীত ছবি

নাম লিসা ভ্যান কুলা। জন্মসূত্রে মার্কিন, তবে থাকেন অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে। নিজেকে তিনি দাবি করেন পতঙ্গবিদ হিসেবে। অস্ট্রেলিয়া নিবাসী এই মার্কিন পতঙ্গবিদই এবার গোটা বিশ্বের নজর কেড়ে নিয়েছেন নিজের ইউটিউব চ্যানেলে স্রেফ একটি ভিডিও পোস্ট করে।

সেই ভিডিওতে দেখা যাচ্ছে তার ‘পোষ্য’ আরশোলাকে একখণ্ড আপেলের টুকরো নিমেষে সাবাড় করে দিতে। আসলে নিজেকে পতঙ্গবিদ বলে দাবি করা এই নারীর সংগ্রহে পোকামাকড়ের বিপুল সম্ভার রয়েছে। বিভিন্ন প্রজাতির মাকড়সা, ফড়িং, মশা, মাছি, কেন্নো, জোঁক, গুবরে পোকা, গিরগিটি, টিকটিকি-সহ হরেক রকম নাম না জানা বিসদৃশ কিম্ভুতকিমাকার পোকামাকড় নিয়েই লিসার সংসার।

নিয়মিত তিনি তার পোষ্য পোকামাকড়ের ছবিও পোস্ট করেন ইনস্টাগ্রাম পেজ ও ইউটিউব চ্যানেলে। এবার তিনি যে ভিডিওটি শেয়ার করেছেন নিজের ইউটিউব চ্যানেলে তাতে চক্ষু ছানাবড়া গোটা বিশ্বের। সেই ভিডিওতে একটি আরশোলাকে একখণ্ড আপেল খেয়ে ফেলতে দেখা যাচ্ছে। আকৃতিতে আরশোলাটি ৭.৫ সেন্টিমিটার। ওজন ৩৫ গ্রাম। জাতে সেটি ম্যাক্রোপ্যানেস্থিয়া রাইনোসরাস গোত্রীয়। এই ধরনের আরশোলা প্রধানত দেখতে পাওয়া যায় কুইন্সল্যান্ড এলাকায়। এরা দশবছর পর্যন্ত বাঁচতে পারে।

সেই আরশোলাটিকেই ছেড়ে দেওয়া হয়েছিল সাদা একখণ্ড কাগজের উপর। সামনে রাখা ছিল স্লাইস করে কাটা আপেলের টুকরো। চমকপ্রদ সেই ভিডিওটিতে দেখা গেল, নিজের পা দিয়ে চেপে ধরে আপেল খণ্ডটিকে গলাধঃকরণ করে ফেলছে ওই আরশোলা। তারপরেই লিসার সেই ভিডিও রীতিমতো শোরগোল ফেলে দেয় নেট দুনিয়ায়। 

 


বিডি-প্রতিদিন/ ২৮ জুন, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-২০

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর