১৯ জুলাই, ২০১৭ ১৪:৪৭

মামার লালসার শিকার হয়ে কিশোরী অন্তঃসত্ত্বা, গর্ভপাতে না!

অনলাইন ডেস্ক

মামার লালসার শিকার হয়ে কিশোরী অন্তঃসত্ত্বা, গর্ভপাতে না!

প্রতীকী ছবি

বাবা মা দু'জনই চাকরি করেন। তাই সবসময় আর বাড়িতে থাকা হয় না। এদিকে, খালি বাড়ির সুযোগ নিয়েই মামা তার ১০ বছরের ভাগনিকে কয়েকবার ধর্ষণ করেন। যার ফলস্বরূপ মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে যায়। ঘটনাটি ভারতের চণ্ডীগড়ের।  

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, বর্তমানে মেয়েটির গর্ভাস্থ শিশুর বয়স হয়ে গেছে ২৬ সপ্তাহ। যে কারণে, চণ্ডীগড়ের জেলা আদালত মেয়েটির গর্ভপাতের পক্ষে রায় দেয়নি।

প্রসঙ্গত, ভারতের মেডিক্যাল টার্মিনেশন অফ প্রেগনেন্সি অ্যাক্ট অনুযায়ী, ২০ সপ্তাহের কম সময় হলে, তবেই করানো যেতে পারে গর্ভপাত। কিন্তু, এই ঘটনায় যারপরনাই আশ্চর্য হয়েছেন চিকিৎসক মহল। চণ্ডীগড়ের পোস্ট গ্যাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ-এর স্ত্রীরোগ বিশেষজ্ঞ রেশমি বাগ্গা, সংবাদ মাধ্যমে দেওয়া খবরে বলেছেন যে, ১০ বছরের কোনো মেয়ে যে অন্তঃসত্ত্বা হতে পারে তা তিনি আগে দেখেননি।

উমেশ জিন্দল নামে আরও এক নামী স্ত্রীরোগ বিশেষজ্ঞ জানিয়েছেন যে, তাঁর ৪০ বছরের চিকিৎসা জীবনে তিনি এমন ঘটনা দেখেননি। প্রসঙ্গত, চলতি বছরের মে মাসে, রোহতাকেও একটি ১০ বছরের কিশোরী অন্তঃসত্ত্বা হলে, স্থানীয় কোর্ট তার গর্ভপাতের সপক্ষে রায় দিয়েছিল। এ ক্ষেত্রে মেয়েটি ১৮ থেকে ২২ সপ্তাহের গর্ভবতী ছিল।


বিডি প্রতিদিন/১৯ জুলাই ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর