২০ আগস্ট, ২০১৭ ০৭:০১

সূর্যগ্রহণ দেখতে সাড়ে ছয় লাখ টাকার বিমান টিকিট!

নিজস্ব প্রতিবেদক

সূর্যগ্রহণ দেখতে সাড়ে ছয় লাখ টাকার বিমান টিকিট!

প্রতীকী ছবি

শুধুমাত্র বিমানে করে পূর্ণগ্রাস সূর্যগ্রহণ দেখার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের এক বেসরকারি বিমান সংস্থা সাড়ে ছয় লাখ টাকায় বিমানের আসন কেনার লোভনীয় প্রস্তাব দিল। আগামীকাল ২১ আগস্ট দেখা যাবে এই পূর্ণগ্রাস সূর্যগ্রহণ।

মিলিয়ন বিমান সংস্থার পক্ষ থেকে জানা গিয়েছে, বিমানের ডানার কাছে লন চেয়ারে যাত্রীদের বসিয়ে এই মহাজাগতিক দৃশ্য দেখানো হবে। চাঁদ পুরোপুরিভাবে যখন সূর্যকে ঢেকে দেবে, একেবারে আকাশের মধ্যে এই দৃশ্যটি উপভোগ করবে যাত্রীরা। 

যদিও জ্যোর্তিবিজ্ঞানীরা এই পূর্ণগ্রাস সূর্যগ্রহণ টেলিস্কোপের মাধ্যমে দেখাবেন এবং সঙ্গে থাকবে বিশেষজ্ঞদের মূল্যবান কথাও। কিন্তু সেটা অতটা রোমাঞ্চকর হবে না বলেই মনে করছে মার্কিনি বিমান সংস্থার কর্তৃপক্ষ। 

হস্টনের বিমান সংস্থা জানায়, তাঁরা যথাযথ দূরত্ব বজায় রেখে যাত্রীদের মনোরঞ্জনের জন্য সূর্যগ্রহণের চারপাশে বিমান নিয়ে ঘুরবে। বিমানের পক্ষ থেকেই থাকবে খাবারের ব্যবস্থা। একেবারে চড়ুইভাতির আমেজ পাওয়া যাবে মাঝ আকাশে।

তবে হস্টনের এই বিমান সংস্থাই নয়, মার্কিনী বহু বিমান সংস্থাই পূর্ণ সূর্যগ্রহণ দেখার সুযোগ দিচ্ছে। আকাশছোঁয়া আসনের দাম হওয়া সত্ত্বেও বহু মানুষই বিমানের টিকিট কাটছেন। একেবারে আকাশে গিয়ে এই দৃশ্য দেখার অনুভূতি কী তা একবার পরখ করে নিতে চান। তাই লক্ষাধিক টাকার বিলাস বহুল বিমানের আসনের টিকিট কাটছেন মার্কিনি নাগরিকরা। 

বিডি প্রতিদিন/ ২০ আগস্ট, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর