২৬ সেপ্টেম্বর, ২০১৭ ০৯:০১

পোশাকের সুগন্ধে বাছুন সঠিক সঙ্গী!

অনলাইন ডেস্ক

পোশাকের সুগন্ধে বাছুন সঠিক সঙ্গী!

মার্কিন যুক্তরাষ্ট্রে ২০১০ সালে থেকে ভিন্ন ধরণের এক পার্টির প্রচলন শুরু হয়েছে। এর নাম ‘ফেরোমোন পার্টি’। এক্ষেত্রে, পরপর তিনদিন আপনাকে একই টি-শার্ট পরে ঘুমাতে হবে। তারপর সেটা প্লাস্টিকের ব্যাগে ভরে পার্টিতে নিয়ে যেতে হবে। সেখানে যদি কেউ টি-শার্টের গন্ধ শুঁকে পছন্দ করে তাহলেই আপনি পাবেন ‘আইডিয়াল’ সেক্স পার্টনার।

গত চারবছর ধরেই যুক্তরাষ্ট্রে এই ধরণের পার্টির রমরমা চলছে। কোনও নামীদামী হোটেল নয়, সাধারণ বারগুলোতেও এ ধরণের পার্টির আয়োজন করা হয়। সেখানে নারী-পুরুষরা নিজেদের টি-শার্ট পলিথিন ব্যাগে ভরে পার্টিতে আসেন। নিয়ম অনুযায়ী, টি-শার্টটি অবশ্যই পরপর তিন রাতে ঘুমানোর কাজে ব্যবহার হওয়া হতে হবে। এরপর টি-শার্টগুলোর ব্যাগে নম্বর লিখে সেগুলো টেবিলে রাখা হয়। মেয়েদের টি-শার্টে গোলাপি আর ছেলেদের টি-শার্টে নীল রং দিয়ে নম্বর লেখা হয়।

যারা পার্টিতে অংশ নেন তাঁরা একটার পর একটা টি-শার্টের গন্ধ শুঁকে দেখেন। একজন অংশগ্রহণকারী যে ব্যাগ পছন্দ করেন সেই ব্যাগের নম্বরটি বড় স্ক্রিনে দেখানো হয়। এভাবে পছন্দের মানুষকে খুঁজে নেন অংশগ্রহণকারীরা। গন্ধের মাধ্যমে টি-শার্টের মালিকের স্টাইল ও তার বৈশিষ্ট্য সম্পর্কে ধারণা পাওয়া বলে মনে করেন এই ফেরোমোন পার্টিতে অংশগ্রহণকারীরা। একেকটি পার্টিতে ১৪০ জনেরও বেশি নারী-পুরুষ অংশ নেন। পার্টিতে অংশ নিতে আগে থেকে অনলাইনে টিকিট কাটতে হয়। খরচ পড়ে ১৫ ইউরো করে।

বিডি-প্রতিদিন/২৬ সেপ্টেম্বর, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর