১৮ অক্টোবর, ২০১৭ ০৫:৪৩

২ দেওয়ালের মাঝে আটকে গেল শিশুর মাথা, অতঃপর…! (ভিডিও)

অনলাইন ডেস্ক

২ দেওয়ালের মাঝে আটকে গেল শিশুর মাথা, অতঃপর…! (ভিডিও)

সংগৃহীত ছবি

শিশুদের দিকে নজর রাখা জরুরি। কখন যে বিপত্তি ঘটিয়ে বসবে তা কেউ বলতে পারে না। বিশেষ করে খেলার সময়। এমনই বিপত্তি ঘটিয়ে বসল চীনের এক শিশু। খেলতে গিয়ে তার মাথা আটকে গেল দুই দেওয়ালের মাঝে। সেই মাথা বের করতে কী কাণ্ডই না করতে হল দমকলকর্মীদের।

কীভাবে ছোট্ট শিশুর মাথা এই দুই দেওয়ালের মাঝে ঢুকে গিয়েছিল তা কেউ জানে না। কিন্তু পরিস্থিতি বেশ খারাপ ছিল। এমনভাবে শিশুর মাথা আটকে গিয়েছিল যে নড়াচড়া করার কোনও উপায় ছিল না। প্রথমে দেওয়াল ভাঙার চেষ্টা করেন দমকলকর্মীরা। কিন্তু দেওয়ালে সামান্য কম্পনেও ভীষণ ব্যথা পাচ্ছিল ছোট্ট মেয়েটা। অগত্যা অন্য উপায়। শিশুর মাথার পাশ দিয়ে পিচ্ছিল তেল ঢেলে দেওয়া হয়। তারপর ধীরে ধীরে মাথাটি বেরিয়ে আসে।

দেওয়ালের রুক্ষতায় শিশুটির মস্তিষ্কে কিছুটা আঘাত লেগেছে। তবে তা তেমন গুরুতর নয় বলেই জানিয়েছেন চিকিৎসকরা। ঘটনায় ভীষণ ভয় পেয়েছে শিশুটি। আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে সে। এই অবস্থা থেকে তার বের হতে সময় লাগবে বলে ডাক্তাররা জানিয়েছেন। 

মনোবিদদের মতে, এই কাজটি করতে হবে শিশুর বাবা-মাকে। সময়ের সঙ্গে সঙ্গে শিশুর মন থেকে এই ঘটনার আতঙ্ক কাটাতে হবে। আবার তাকে খেলতে পাঠাতে হবে। তবে নজরও রাখতে হবে যেন ভবিষ্যতে এমন কোনও বিপদে শিশুটি আর না পড়ে।

 

বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর