২৩ অক্টোবর, ২০১৭ ১০:২০

বিয়ে টিকবে কিনা বুঝতে পারেন ওয়েডিং ফটোগ্রাফাররা!

অনলাইন ডেস্ক

বিয়ে টিকবে কিনা বুঝতে পারেন ওয়েডিং ফটোগ্রাফাররা!

ফাইল ছবি

জন্ম, মৃত্যু আর বিবাহ। এই তিন বিষয়ে কেউ আগে থেকে কিছুই বলতে পারে না। সেক্ষেত্রে বিয়ে টিকবে কি টিকবে না, তাও কেউ আগ বাড়িয়ে অনুমান করতে পারেন না। তবে যারা ওয়েডিং ফটোগ্রাফি করেন, তারা বহু হবু দম্পতি থেকে নব দম্পতির বিভিন্ন মুহূর্তের সাক্ষী থাকেন। আর সেগুলি পর্যালোচনা করলেই তারা আঁচ করতে পারেন দাম্পত্যের বাঁধন কতটা জোরাল। তাহলে কী কী লক্ষণের দিকে নজর রাখেন ফটোগ্রাফাররা, এক নজরে দেখে নেওয়া যাক-

১। কোনও কোনও কাপলের ক্ষেত্রে দেখা যায়, বউ নিজের প্রতিই বেশি নজর দিচ্ছেন। পোশাক থেকে গয়না বা মেক আপে তার যতটা খেয়াল, ততটা নজর নেই তার হবু স্বামীর দিকে। সেখান থেকেই অনুমান করা যায়, একে অপরের প্রতি সহানুভূতিশীল নন ওই দম্পতি। ফটোগ্রাফারদের ধারণা, এই ধরনের দাম্পত্যে ভবিষ্যতে সমস্যা দেখা দেয়।

২। বরের জুতা চুরি বিয়েতে একটা মজার ঘটনা। প্রায় প্রতি বিয়ে বাড়িতেই এমন হয়। ফটোগ্রাফারদের অনেকেই জানাচ্ছেন, বেশিরভাগ ক্ষেত্রে এই প্রথা খুব নোংরা পর্যায়ে পৌঁছায়। সে ঝামেলা যদিও বা মেটে, তবে বর-বউ নিজেদের মধ্যে এই নিয়ে বিয়ের আগে বা পরে ঝামেলায় জড়ান। ফটোগ্রাফাররা তাতেই অশনি সংকেত দেখেন।

৩। যারা হবু দম্পতি হতে চলেছেন, তাদের মধ্যে ভালবাসা কতখানি আছে, তাও আঁচ করতে পারেন ফটোগ্রাফাররা। অনেক সময় একে অপরের হাত পর্যন্ত ধরতে অস্বীকার করেন তারা। কখনও বা লোক দেখানো বা দায়সারাভাবে ছবি তুলে পালাতে পারলে বাঁচেন। এসব লক্ষণ যে ভবিষ্যতে বিপদ ডেকে আনছে, এমনটাই মনে করেন ফটোগ্রাফাররা।

৪। আবার অনেক সময় ফটোগ্রাফারদের নজরে পড়েছে ভিত্তিহীন বা সামান্য বিষয় নিয়েও বিয়ের দিন ঝগড়াঝাটি করেন কাপলরা। বিয়ের মতো সুন্দর অনুষ্ঠান, যা কিনা জীবনের একটা স্মরণীয় দিন, সেই দিনের মাধুর্য নষ্ট করেন সামান্য ইস্যুতে। এ জিনিসকেও খুব একটা ভাল চোখে নেন না চিত্রগ্রাহকরা।

৫। অনেক ধনী বাড়িতেই আজকাল বিয়ের আগে কেক কাটার অনুষ্ঠান হয়। ফটোগ্রাফি করতে গিয়ে তারা দেখেছেন, হবু দম্পতিরা সকলকেই কেক খাওয়ান শুধু নিজেরা নিজেদের মুখে কেক তুলে দেন না। তাঁদের অভিজ্ঞতা বলছে, বেশিরভাগ সময়েই এই বিয়েগুলি বাতিল হয়ে গেছে।

৬। তবে কখনও সখনও বিস্ময়কর অভিজ্ঞতাও হয়েছে। যেমন উপরের লক্ষণগুলির কোনও কিছুই ছিল না। হাসিখুশি দম্পতি। একে অপরকে চোখে হারাচ্ছেন, এরকম অবস্থা। সে বিয়ে হয়েও শেষ পর্যন্ত বিচ্ছেদে রূপ নিয়েছে। তাই নিশ্চিত করে কিছুই বলা যায় না। তবে তাঁদের সাধারণ অভিজ্ঞতা বলছে, ওপরের লক্ষণগুলি মিললে সাধারণত বিয়ে টেকে না।

 ‌
বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর