২৩ অক্টোবর, ২০১৭ ২২:২২

স্ত্রীর কিডনি চাই, প্ল্যাকার্ড হাতে রাস্তায় হাঁটছেন বৃদ্ধ!(ভিডিও)

অনলাইন ডেস্ক

স্ত্রীর কিডনি চাই, প্ল্যাকার্ড হাতে রাস্তায় হাঁটছেন বৃদ্ধ!(ভিডিও)

সংগৃহীত ছবি

৭৪ বছর বয়সেও প্ল্যাকার্ড হাতে মাইলের পর মাইল হাঁটছেন এক স্বামী। স্ত্রী'র জন্য কিডনি পেতেই তার এ প্রচেষ্টা। যুক্তরাষ্ট্রের সল্ট লেক সিটির বাসিন্দা ওই ব্যক্তির নাম-ওয়েন উইন্টার্স। 

হাঁটুর জোর প্রায় নেই বললেই চলে। বেশিক্ষণ সোজা হয়ে দাঁড়াতেও বেশ কষ্ট করতে হয়। তাঁর মধ্যেই সারাটা দিন রাস্তার উপর ঠায় দাঁড়িয়ে থাকেন। আবার কখনও মাইলের পর মাইল হাঁটেন। বুকে ঝোলানো একটি প্ল্যাকার্ড। যাতে লেখা রয়েছে- ‘নিড কিডনি এ-৪ ওয়াইফ ৬৭৫-০৭৭৮’। অর্থাৎ তাঁর স্ত্রীর জন্য এ নেগেটিভ গ্রুপের কিডনির প্রয়োজন।

হাফিংটন পোস্টের তথ্য মতে, ওয়েন উইন্টার্সের স্ত্রী ডেয়ানে উইন্টার্স স্টেজ কিডনি রোগে আক্রান্ত। তার কিডনি গুলো বিকল হয়ে গেছে। যত দ্রুত সম্ভব তাঁর কিডনি প্রতিস্থাপনের প্রয়োজন। তবে মানানসই কিডনি পাওয়া যাচ্ছে না। আর তাই তার স্বামী কিডনি যোগাড়ে এ অভিনভ পন্থা অবলম্বন করেছেন।

তাই ওয়েন সিদ্ধান্ত নেন তিনি নিজেই তাঁর স্ত্রীর জন্য কিডনির খোঁজ চালাবেন। শোনা যায়, তাঁকে অনলাইনে বিজ্ঞাপন দেওয়ার পরামর্শও দেওয়া হয়েছিল। তবে তিনি বেশি ভরসা রেখেছেন পায়ে হেঁটে খোঁজ করাতেই। কিন্তু কেন এমন সিদ্ধান্ত?

ওয়েন জানিয়েছেন, ২০১৩ সালে দক্ষিণ ক্যারোলিনার ল্যারি সুইলিং নামে এক ব্যক্তি একই রকম কাজ করেছিলেন। ব্যানার নিয়ে রাস্তায় দাঁড়িয়ে স্ত্রীর জন্য কিডনি জোগাড় করেছিলেন। এই খবরটি পড়েই অনুপ্রাণিত হয়েছিলেন ওয়েন।

বিডিপ্রতিদিন/ ২৩ অক্টোবর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর