২০ নভেম্বর, ২০১৭ ০৯:৫০

চার চাকার গাড়ির মধ্যে বিশ্বের সবচেয়ে ছোট ফাইভ স্টার হোটেল!

অনলাইন ডেস্ক

চার চাকার গাড়ির মধ্যে বিশ্বের সবচেয়ে ছোট ফাইভ স্টার হোটেল!

এই সেই হোটেল। ছবিঃ সংগৃহীত।

হাত পা ছড়িয়ে থাকার মতো বিলাসবহুল আসবাবের ব্যবস্থা নেই। এমনকী, ইটের দেওয়ালও নেই সেই হোটেলে। অথচ এই হোটেলে থাকার অভিজ্ঞতা নাকি কোন অংশে ফাইভ স্টার হোটেলে থাকার থেকে কম নয়। কোনও বহুতল বা কটেজ নয়, এই হোটেল চলে একটি ছোট্ট চার চাকার গাড়ির মধ্যে। 

জর্ডানের মানুষ এই হোটেলের সঙ্গে পরিচিত। ৬৪ বছেরের মহম্মদ আল মাহিম ওরফে আবু আলি এই হোটেলের অতিথিদের ফাইভ স্টার হোটেলের মতো অভিজ্ঞতা দেওয়ার চেষ্টা করেন। জর্ডনের মরুভূমি আলা জায়াতে অবস্থিত তার এই চার চাকার ফাইভ স্টার হোটেল। 

একটি ভিডবলিউ বিটল কারকে হোটেলে পরিণত করেছেন আবু আলিই। ২০১১ সালে চাকরি থেকে অবসর নেওয়ার পরে এই গাড়িটি তৈরি করেন। গাড়িতে রয়েছে ঘুমোনোর ব্যবস্থাও।   কিন্তু কেন হঠাৎ গাড়ির মধ্যে হোটেল খুলতে গেলেন কেন এমন প্রশ্নের জবাবে তিনি জানান যে, জর্ডানে বহু জায়গা রয়েছে পর্যটকদের ঘোরার জন্য। জর্ডানকে পর্যটকদের কাছে আরও বেশি আকর্ষণীয় করে তুলতেই এই পদক্ষেপ নেন তিনি। 

বিশ্বের ক্ষুদ্রতম এই হোটেলে অতিথিদের নিজে হাতে চা, কফি, ও স্ন্যাকস বানিয়ে দেন আবু আলির মেয়ে। সেই সঙ্গে চাদর বালিশ ইত্যাদি নিজে হাতে তৈরি করে দিয়েছেন আবু আলির মেয়ে। এছাড়াও রাতের খাওয়া দাওয়ার ব্যবস্থা রয়েছে। ফাইভ স্টার হোটেলের মতো আপ্যায়ন করলেও মরুভূমির বুকে এই হোটেলের এক দিনের খরচ ৫৬ ডলার মানে ৩৬৪১ টাকা।  
 
 

বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর