১৪ ডিসেম্বর, ২০১৭ ১৮:০৫

দেয়াল ভেঙে বের করা হলো এই নারীকে

অনলাইন ডেস্ক

দেয়াল ভেঙে বের করা হলো এই নারীকে

অনেকদিন ধরে ঘরে বসেই দিন কাটাচ্ছিলেন বিশ্বের অন্যতম ভারী নারী ইসাবেল্লা আমারাল। তবে চিকিৎসার জন্য তাকে সম্প্রতি বাসার বাইরে নিয়ে আসার প্রয়োজন পড়ে। এসময় হাসপাতাল কর্তৃপক্ষ দেখেন বাসার দরজা দিয়ে তাকে বের করে আনা সম্ভব নয়। তাই বাসার দেয়াল ভেঙে প্রায় ৪৯০ কেজি ওজনের এই নারীকে বের করা হয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি স্টার ইউকে’তে তাকে নিয়ে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, ৭৭ স্টোন ওজনের ইসাবেল্লা আমারাল নামের এই নারীকে তার ওজনের জন্য গত ছয় মাস ধরে বিছানাতেই থাকতে হচ্ছে।

এ ব্যাপারে ইসাবেল্লার চিকিৎসক আদ্রিনা চ্যাপলেট বলেন, ইসাবেল্লাকে চিকিৎসা দেয়া হচ্ছে এবং তাকে পর্যবেক্ষণ করছি আমরা। তার স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন হওয়ার মতো কিছু আপাতত নেই বলেও জানান এই চিকিৎসক।

অন্যদিকে তার পরিবারের দাবি, ইসাবেল্লাকে আর বাসায় রেখে চিকিৎসা দেয়ার মতো পরিস্থিতি নেই। চিকিৎসকরা এখন তাকে গ্যাস্ট্রিক ব্যান্ড দিয়ে ওজন কমানোর সিদ্ধান্ত নিয়েছেন। তবে অপারেশন করতে হলে আর্জেন্টিনার এই নাগরিককে প্রাকৃতিকভাবেই ৩১ স্টোন ওজন কমাতে হবে। কিন্তু এক পায়ে লিপোমা সংক্রমণের কারণে ইসাবেল্লার ওজন কমানোর সংগ্রাম আরও কঠিন হয়ে গেছে।

বিডি প্রতিদিন/১৪ ডিসেম্বর ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর