Bangladesh Pratidin

প্রকাশ : ১৩ জানুয়ারি, ২০১৮ ১৪:৫৮ অনলাইন ভার্সন
বিরল রোগে আক্রান্ত হয়ে অণ্ডকোষ ফেটে গেল বৃদ্ধের!
অনলাইন ডেস্ক
বিরল রোগে আক্রান্ত হয়ে অণ্ডকোষ ফেটে গেল বৃদ্ধের!
ডেভিড ওর্সলে

বিরল রোগে আক্রান্ত হয়ে  অণ্ডকোষ ফেটে গেল এক বৃদ্ধের। তবে দীর্ঘ চিকিৎসার পর এখন সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন তিনি নিজেই। 

তুনিসিয়ানে ছুটি কাটাতে গিয়েছিলেন সস্ত্রীক ডেভিড ওর্সলে। সেখানেই সালমোনেলা নামে এক বিরল ব্যাক্টেরিয়ায় আক্রান্ত হন ৫৯ বছরে ওই বৃদ্ধ। ব্রিটেনে নিজের দেশে যখন ফেরেন ওর্সলে, তখন তাঁর শরীর ধীরে ধীরে অবনতির দিকে যেতে থাকে। প্রচণ্ড বমি শুরু হয়। কাঁপুনি দিয়ে জ্বরও আসে। 

এর মধ্যে শরীরে অদ্ভূত পরিবর্তন লক্ষ করেন ওর্সলে। তার অণ্ডকোষ ধীরে ধীরে বাড়তে থাকে। শুরু হয় অসহনীয় যন্ত্রণা। এরপর স্ত্রী জোয়ানি তাকে হাসপাতালে ভর্তি করেন। ওর্সলে বলেন, "একদিন অণ্ডকোষে প্রচণ্ড ব্যাথা নিয়ে সকাল ঘুম ভাঙে। যন্ত্রণা এতটাই তীব্র, যে চোখ দিয়ে পানি বেরিয়ে আসে।"

ওর্সলে বলেন, "১০ দিন এমন অসহ্য যন্ত্রণা ভোগ করতে হয়েছিল। দিনে দিনে অণ্ডকোষের আকার বাড়তে থাকে। শরীরে তাপমাত্রাও আকাশছোঁয়া। একদিন স্নান করতে গিয়ে হঠাৎ ওটা ফেটে যায়। বিকট আওয়াজও হয়।" 

পরে চিকিৎসক জানান, অনেকটা আগ্নেয়গিরির মতো বিস্ফোরণ হয়েছে ওখানে। সে সময় অসহ্য যন্ত্রণা হলেও অণ্ডকোষ ফেটে যাওয়ার পর স্বস্তি পান বলেই জানিয়েছেন ওর্সলে।

চিকিৎসক জানিয়েছেন। তার ২০ বছরের পেশাদার জীবনে এমন ঘটনা কোনওদিন দেখেননি তিনি। তবে, ওর্সলের একটাই আক্ষেপ 'পুরুষের মূল্যবাণ অঙ্গ'টাই এখন আর তার কাছে নেই।

 

বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow