১৯ জানুয়ারি, ২০১৮ ০৫:৩০

'চিকেন কারি' খাওয়ার জন্য অদ্ভুত কাণ্ড ব্রিটিশ নাগরিকের!

অনলাইন ডেস্ক

'চিকেন কারি' খাওয়ার জন্য অদ্ভুত কাণ্ড ব্রিটিশ নাগরিকের!

ফাইল ছবি

ভারতীয় খাবারের প্রতি তার অদম্য ভালোবাসা। কিছুতেই অন্য কোনও খাবারে মন বসাতে পারেন না ফ্রান্স নিবাসী এক ব্রিটিশ নাগরিক। ভারতীয় খাবার একদিন খেতে না পেলে অস্থির হয়ে ওঠেন। এমনই আসক্তি ভারতীয় খাবারের প্রতি। 

সেই খাবারের টানেই ভারতীয় খাবার আনতে নিজের চাটার্ড প্লেন পাঠালেন তিনি। ফ্রান্স থেকে সেই প্লেন খাবার আনতে উড়ে গেল ব্রিটেনে। হ্যাম্পশায়ারের ভারতীয় রেস্টুরেন্ট থেকে ভারতীয় খাবার নিয়ে ৫০০ মাইল পাড়ি দিয়ে প্লেন এলো ফ্রান্সের বর্ডিঅক্সে। ৮৯টি ভারতীয় খাবারের পদ। ৭০ রকমের সাইড ডিশ, ৭৫ প্লেট ভাত, ১০ প্লেট আমের চাটনি। 

ব্রিটেনের যে ভারতীয় রেস্টুরেন্ট থেকে খাববার গেছে তার মালিক ফাজ আহমেদ জানিয়েছেন, আমরা সাধারণত আশেপাশেই হোম ডেলিভারি দিই। তবে ১২ পাউন্ডের বেশি অর্ডার থাকলে দূরত্ব দেখি না। তার জন্য আলাদা করে টাকাও লাগে না। তাছাড়া খাবার অর্ডারকারীই যখন বিমান পাঠিয়েছেন তখন আলাদা টাকা নেওয়ার প্রয়োজন হয়নি। 

কিন্তু ফ্রান্সে থেকে ব্রিটেনে খাবারের অর্ডার গেল কেন। ফ্রান্সে কী ভারতীয় খাবারের কোনও রেস্টুরেন্ট নেই কিনা এমন প্রশ্নের উত্তরে সেই খাবার অর্ডারকারী নাকি জানিয়েছেন, সেই রেস্টুরেন্টের চিকেন কারি খেতে তিন সবকিছু করতে পারেন। এই স্বাদের নাকি ভাগ হবে না।   

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর