Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০১৮

প্রকাশ : ২১ জানুয়ারি, ২০১৮ ২১:১৪ অনলাইন ভার্সন
আপডেট : ২১ জানুয়ারি, ২০১৮ ২১:৪৬
বিমান থেকে উড়ে গেল মানুষের বর্জ্য, আতঃপর...
অনলাইন ডেস্ক
বিমান থেকে উড়ে গেল মানুষের বর্জ্য, আতঃপর...
ফাইল ছবি

হঠাৎ কোথা থেকে যেন উড়ে এসে 'বড়সড় পাথরের একটি টুকরো' আছড়ে পড়ল গুরগাঁওয়ের বদলি গ্রামের মাঠে। মাঠে সে সময় প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়েছিলেন কয়েকজন স্থানীয় বাসিন্দা। তারা চমকে ওঠেন। ভাবেন, আকাশ থেকে বুঝি কোনও উল্কা এসে পড়েছে। আতঙ্কে দ্রুত মাঠ ছাড়েন তারা। খবর দেন জমির মালিক বলবানকে। ভোরে ভারতের গুরগাঁয়ের বদলি গ্রামে ঘটনাটি ঘটে।

এরপর মালিক গিয়ে দেখেন, জমির প্রায় মাঝখানে পড়ে রয়েছে পাথরের টুকরোটি। খবর পেয়ে ছুটে যান স্থানীয় সংবাদ মাধ্যমের কর্মীরাও। মাঠের চারপাশে ততক্ষণে ভিড় জমে গেছে স্থানীয় জনতার। মুখে মুখে রটে যায়, মহাশূন্য থেকে কোনও বড় উল্কা আছড়ে পড়েছে তাদের গ্রামের মাটিতে। 

গুজব হাওয়ার চেয়েও দ্রুত ছোটে। গ্রামের পর গ্রামে রটে যায়, মহাকাশ থেকে অজানা কোনও উড়ন্ত বস্তু বদলি গ্রামের মাটিতে এসে পড়েছে। বেলা যত বাড়তে থাকে, ভিড়ও বাড়তে থাকে পাল্লা দিয়ে। শেষ পর্যন্ত স্থানীয় সাংবাদিকদের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেন ভারতের জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

তারা আশা করেছিলেন, কোনও নতুন বস্তুর সন্ধান পাওয়া যাবে। কিন্তু শেষ পর্যন্ত যা পাওয়া গেল, দেখে তাজ্জব উপস্থিত সরকারি কর্মকর্তারা। ওই বড় পাথরের টুকরো আসলে কোনও বিমান থেকে উড়ে আসা মানুষের বর্জ্যের জমাট রূপ। 

হরিয়ানা নগরোন্নয়ন দফতরের এস্টেট কর্মকর্তা বিবেক কালিয়া বলছেন, গ্রামবাসীরা ভেবেছিলেন উড়ে আসা বস্তুটি কোনও পাথর। কিন্তু ওই টুকরোটি আসলে মানব বর্জ্যের জমাটবদ্ধ রূপ। কোনও কারণে, ঠান্ডায় সম্ভবত সেটি জমাট অবস্থায় এসে পড়েছে। 

এমন ঘটনার জেরে ন্যাশনাল গ্রীন ট্রাইব্যুনালের পক্ষ থেকে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হয়েছে, ভবিষ্যতে আকাশ থেকে মানববর্জ্য মাটিতে এসে পড়লে দোষী বিমান সংস্থাকে ৫০ হাজার টাকা জরিমানা দিতে হবে। সূত্র: সংবাদ প্রতিদিন

বিডি প্রতিদিন/২১ জানুয়ারি ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow