২০ ফেব্রুয়ারি, ২০১৮ ০৯:১০

বিমানে দুর্ব্যবহার, নামিয়ে দেওয়া হল নারীকে

অনলাইন ডেস্ক

বিমানে দুর্ব্যবহার, নামিয়ে দেওয়া হল নারীকে

ফেসবুকে অন্তত আঠারো লাখ বার দেখা হয়েছে একটি ভিডিওটা! সুজান পেরেজ নামে এক নারী দুর্ব্যবহার করেছিলেন ম্যারিসার সঙ্গে। গত ৬ ফেব্রুয়ারি ডেল্টার বিমানে নিউ ইয়র্ক সিটি থেকে সাইরাকিউজ যাওয়ার পথে ঘটনাটি ঘটে। ঘটনার ভিডিও করেন ম্যারিসা নিজেই।

অভব্যতার জন্য সুজানকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়। পরিবারকে দেখাবেন বলে পরে ফেসবুকে ওই ভিডিও পোস্ট করেন ম্যারিসা। কিন্তু এখন ওই নারীর জন্য কিছুটা খারাপই লাগছে তার। কারণ, এই ঘটনা শিরোনামে আসতেই নিউ ইয়র্কের সরকারি চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে সুজান পেরেজকে।

ম্যারিসা আফসোস করে বলছেন, ‘‘খারাপ লাগছে। আমি ওর দিকটা জানি না। উনি আমারটা জানেন না। পুরোটাই হয়তো ভুল বোঝাবুঝির জন্য ঘটেছে।’’ সে দিন বিমান উড়ে যাওয়ার আগেই ভিডিওটা পোস্ট করে দেন ম্যারিসা। তিনি সাইরাকিউজ নামতে নামতে তার পরিবারের সবাই জেনে যান ঘটনাটি।

ম্যারিসার ভাষ্য অনুযায়ী, পিছনের দিকের আসন পাওয়ায় প্রথম থেকেই বিরক্ত ছিলেন সুজান। নানা অশালীন শব্দে ক্ষোভ জানাচ্ছিলেন তিনি। ম্যারিসা কোলে নিজের ছোট্ট ছেলেকে দেখিয়ে সুজানকে অনুরোধ করেন, দয়া করে ও ভাবে কথা বলবেন না! সুজান ম্যারিসাকে দেখতেই পাননি এমন ভান করে আজেবাজে কথা বলেই চলেন। ফের অনুরোধ জানান ম্যারিসা। তখন চিৎকার করে ‘শাট আপ’ বলে তাকে থামিয়ে দেন সুজান।

ভিডিওতে দেখা যায় চেঁচামেচি করে সুজান ম্যারিসার উল্টো দিকের আসনে বসছেন। চাকরি কেড়ে নেওয়ার হুমকি দিচ্ছেন এক বিমানকর্মীকে। ম্যারিসার ছেলে কান্নাকাটি না করলেও সুজান বলে যান, ‘‘এই ছিচকাঁদুনেটার পাশে ওর বাবা এসে বসুক।’’ ম্যারিসা জানান, কিছু ক্ষণের মধ্যেই ভুল বুঝে বিমানকর্মীর কাছে ক্ষমা চান সুজান। কিন্তু আর তার কোন কথা শোনা হয়নি। বিমানের আর এক কর্মী তাকে বলেন, ‘‘এক জন নারী এবং শিশুর উপরে চোটপাট করছেন আপনি!’’ এর পরে সুজান বলেন, তিনি চাপের মধ্যে রয়েছেন। তাই জোরে কথা বলে ফেলেছেন। এর জন্য বারবার দুঃখপ্রকাশ করেন। তাতে আর লাভ হয়নি। সোজা নামিয়ে দেওয়া হয় বিমান থেকে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর