Bangladesh Pratidin

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০৫:২২ অনলাইন ভার্সন
আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০৯:৩০
এবার মানুষের কামড়ে বিষধর সাপের মৃত্যু!
অনলাইন ডেস্ক
এবার মানুষের কামড়ে বিষধর সাপের মৃত্যু!
ফাইল ছবি

ভারতের উত্তরপ্রদেশে কয়েকদিন আগেই একটি ঘটনা শোরগোল ফেলে দিয়েছিল। এক ব্যক্তি সাপের মাথা চিবিয়ে ছিঁড়ে নিয়েছিলেন। যদিও তার পর প্রাণে বেঁচে গিয়েছিলেন ওই ব্যক্তি। এবার সেই ঘটনারই ছায়া গেল পড়শি রাজ্য মধ্যপ্রদেশে। তবে এক্ষেত্রে সাপের মাথা চিবিয়ে খাননি কেউ, সাপকে কেবল কামড় দিয়েই ক্ষান্ত থেকেছেন এক ব্যক্তি। তবে তিনি মোটেই সুস্থ অবস্থায় ছিলেন না। বরং মদ্যপানে ঈষৎ দোদুল্যমান অবস্থাতেই এই কাণ্ড ঘটিয়ে ফেলেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম এবেলা'র প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, মধ্যপ্রদেশের মরিনায় ওই ব্যক্তির বাস। নাম জালিম সিং কুশহওয়া। শুক্রবার রাতে তিনি নিজের খামারে একটি বিষাক্ত সাপকে দেখতে পান। তার পরেই সাপটিকে কামড় দিয়ে দেন তিনি। ঘটনাস্থলেই সাপটি মারা যায় বলে জানা গিয়েছে। কিন্তু এর পরেই অজ্ঞান হয়ে যান জালিম সিংহ। স্থানীয় বাসিন্দারা তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। 

চিকিৎসকেরা জানিয়েছেন, সাপটিকে কামড়ানোর পর ভয়ে ও আতঙ্কে অজ্ঞান হয়ে যান জালিম। সাপটি অত্যন্ত বিষধর ছিল। বিষ শরীরে গেলে বড়সড় বিপত্তি হতে পারত বলে জানান চিকিৎসকেরা। তবে শেষ পর্যন্ত তেমন কিছু হয়নি। তিনি শনিবারেই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন।

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow