শিরোনাম
১৮ মার্চ, ২০১৮ ১২:৪২

ব্ল্যাকবোর্ডে ‘মাইক্রোসফ্ট অফিস’ শেখাচ্ছেন শিক্ষক

অনলাইন ডেস্ক

ব্ল্যাকবোর্ডে ‘মাইক্রোসফ্ট অফিস’ শেখাচ্ছেন শিক্ষক

স্কুলে কম্পিউটার না থাকায় ব্ল্যাকবোর্ডে ছবি একে ছাত্রছাত্রীদের মাইক্রোসফ্ট অফিস শেখাচ্ছেন এক শিক্ষক। পশ্চিম আফ্রিকার দেশ ঘানার বিটানেজ এম-এ জুনিয়র হাই স্কুলের শিক্ষক রিচার্ড অ্যাপিয়া আকোতোর ওই ছবিটি ওউরা কোয়াডো হটিস নামে একব্যক্তি ফেসবুকে পোস্ট করেন।
তিনি মজার ছলেই জানান স্কুলের এই পরিস্থিতির কথা। জানা গেছে, ২০১১ সাল থেকেই এই স্কুলে কম্পিউটার নেই। কিন্তু তাতে কী! স্কুলে কম্পিউটার শিক্ষার পাঠ বন্ধ হয়ে যায়নি। বরং ব্ল্যাকবোর্ডের সাহায্যে সমান উত্সাহের সঙ্গেই তা চলছে।

২০১৮-এ দাঁড়িয়ে, স্মার্টফোনের যুগে এমন ছবি সত্যিই বিরল। আর একাধিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের দৌলতে এই ছবি ভাইরাল হতে বেশি সময় লাগেনি। পোস্টের নীচে হাজার হাজার শেয়ার, কমেন্টে ভরে ওঠে। এবং শেষমেশ সোশ্যাল মিডিয়ায় আলোয় কিছুটা হলেও ছবিটা পাল্টেছে ওই স্কুলের। স্কুলের পাশে এসে দাঁড়িয়েছে ভারতীয় সংস্থা এনআইআইটি। ঘানার ওই স্কুলকে পাঁচটি কম্পিউটার ও একটি ল্যাপটপ দিয়ে সাহায্য করেছে সংস্থা।

ঘানার রাজধানী শহর আক্রার এনআইআইটি-র সেন্টার ম্যানেজার আশিস কুমার উপস্থিত ছিলেন সেখানে। জানান, ভাইরাল হওয়া ওই ছবিটি তাদের নজরে আসে। তখনই ঠিক করা হয় এই স্কুলকে কম্পিউটার দেওয়া হবে। এমন পড়ুয়াদের পাশে দাঁড়াতে পারাটাও সৌভাগ্যের।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর