২৩ মার্চ, ২০১৮ ১৯:০৭

ক্যান্সারে আক্রান্ত শিশুর স্বপ্ন পূরণ

দীপক দেবনাথ, কলকাতা:

ক্যান্সারে আক্রান্ত শিশুর স্বপ্ন পূরণ

ইচ্ছা ছিল, বড় হয়ে পুলিশের চাকরিতে যোগ দেবে ছোট্ট অর্পিত মন্ডল। কিন্তু তার সেই স্বপ্ন পূরণ এবং অদম্য উদ্দীপনার মধ্যে বাধা হয়ে দাঁড়িয়েছিল মরণব্যাধি ‘ক্যান্সার’। অবশেষে একদিনের জন্য হলেও অর্পিতের সেই স্বপ্ন পূরণ করল মুম্বাই পুলিশ ও মেক-এ-উইশ ইন্ডিয়া ফাউন্ডেশন নামে একটি এনজিও। 

ক্যান্সার আক্রান্ত অর্পিতের ইচ্ছার কথা জানতে পেরে মুম্বাই পুলিশের সঙ্গে যোগাযোগ করে ওই এনজিও। এরপর তার সেই স্বপ্ন পূরণে এগিয়ে আসে মুম্বাই পুলিশের শীর্ষ কর্মকর্তারাও। বৃহস্পতিবার একদিনের জন্য মুলুন্দ পুলিশ থানায় মুম্বাই পুলিশের ইন্সপেক্টর পদে শপথ নেয় সাত বছর বয়সী অর্পিত। 

পরে মুম্বাই পুলিশের ট্যুইটার পেজে পুলিশের পোশাক পরিহিত অর্পিত মন্ডলের ইন্সপেক্টরের আসনে বসার ছবিও পোস্ট করা হয়। সেখানে দেখা যায় খাকি পোশাক পড়ে আসনে বসে আছে অর্পিত। আর তার চারপাশে অন্য পুলিশ কর্মীরা ঘিরে অর্পিতকে কেক খাওয়াচ্ছেন। ট্যুইটে এই খবর ও ছবি প্রকাশিত হওয়ার পরই বহু মানুষ পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। 

ছবি পোস্ট করে মুম্বাই পুলিশের পক্ষ থেকে ক্যাপশনে লেখা হয়েছে ‘একজন বালক যাকে ক্যান্সারও ভয় দেখাতে পারেনি, সেরকম একজন বালক নিশ্চিতভাবে পুলিশ ইন্সপেক্টর পদের যোগ্য’। 

এনজিও’এর পক্ষ থেকে জানানো হয়, মরণব্যাধিতে আক্রান্ত ৩ থেকে ১৭ বছর বয়সী শিশু-কিশোরদের ইচ্ছা পূরণে তারা এই ধরনের কাজ করে থাকে। 

 

বিডি প্রতিদিন/২৩ মার্চ ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর