২১ এপ্রিল, ২০১৮ ০৯:০৮

ইউটিউবের মাধ্যমে ৪০ বছর আগে নিখোঁজ হওয়া ব্যক্তির সন্ধান

অনলাইন ডেস্ক

ইউটিউবের মাধ্যমে ৪০ বছর আগে নিখোঁজ হওয়া ব্যক্তির সন্ধান

সাবেক ভারতীয় সেনাসদস্য খোমদ্রাম গাম্ভীর সিং ইউটিউব ভিডিওর মাধ্যমে নিখোঁজ হওয়ার ৪০ বছর পর হাজারো মাইল দূরে বসবাসরত তার স্বজনদের দেখা পেয়েছেন। তিনি ২৬ বছর বয়সে ১৯৭৮ সালে হঠাৎ করেই নিখোঁজ হয়ে যান। তার বাড়ি ভারতের মনিপুর রাজ্যের রাজধানী ইমফলে। কিন্তু নিখোঁজ হওয়ার ৪০ বছর পর তাকে পাওয়া যায় অনেক দূরের শহর মুম্বাইতে। এখন তার বয়স হয়েছে ৬৬ বছর।
খোমদ্রাম গাম্ভীর সিংয়ের এক ভাতিজা ইউটিউবে একটি ভিডিও দেখে তাকে চিনতে পারেন। ফিরোজ শাকরি নামের একজন ফটোগ্রাফার মুম্বাইয়ের রাস্তায় বিভিন্ন বিষয় নিয়ে ভিডিও করেছিলেন। তিনি অনেক ছবিও তুলেছিলেন। এই ফটোগ্রাফার তার ভিডিওগুলো ইউটিউবে প্রকাশ করলে তা ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যায়, পরিবার থেকে নিখোঁজ হওয়া খোমদ্রাম গাম্ভীর সিং পুরনো দিনের হিন্দি গান গেয়ে রাস্তায় ভিক্ষা করছেন। তার ভাতিজা ইউটিউবে সেই ভিডিও দেখে তাকে চিনতে পেরে অন্য স্বজনদের জানান। তখন স্বজনরা মনিপুরের ইমফল পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। স্বজনদের মধ্যে খোমদ্রাম কুলাচন্দ্রা তার ভাই গাম্ভীর সিংয়ের ছবি পুলিশকে দেন। সেই ছবি নিয়ে ইমফলের পুলিশ যোগাযোগ করে মুম্বাই পুলিশের সঙ্গে। পরে মুম্বাই পুলিশ ওই ছবিকে ভিত্তি করে খোমদ্রাম গাম্ভীর সিংকে খুঁজে বের করে। পুলিশ তাকে মুম্বাইয়ের যে এলাকা থেকে উদ্ধার করেছে সেখানে তিনি মানবেতর জীবনযাপন করতেন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর