২৪ এপ্রিল, ২০১৮ ০৩:৪৭

নেল কাটার গিলে ফেলল দেড় বছরের চীনা শিশু, অতঃপর...!

অনলাইন ডেস্ক

নেল কাটার গিলে ফেলল দেড় বছরের চীনা শিশু, অতঃপর...!

প্রতীকী ছবি

দেড় বছরের শিশুর উপযোগী খাদ্য দুধ আর তরল জাতীয় খাদ্য। কিন্তু অদ্ভুত এক ঘটনা ঘটিয়ে সবাইকে চমকে দিল দেড় বছরের ফেইফেই নামের এক শিশু। একেবারে একটি নেল কাটার গিলে ফেলল সে। নজিরবিহীন এই ঘটনা ঘটেছে ১৭ এপ্রিল উত্তর-পূর্ব চীনের চাংচুঙে। 

জানা গেছে, গত ১৭ এপ্রিল উক্ত শিশুর মা একটি নেল কাটার দিয়ে নখ কাটছিলেন। হঠাৎই তার ছেলে মায়ের হাত থেকে নেল কাটারটা কেড়ে বাড়িময় ছুটে বেড়াতে থাকে। শিশুর মা প্রথমে ভাবেন নেল কাটারটা নিয়ে ফেইফেই খেলা করছে। কিন্তু বস্তুটিকে যে সে গিলে ফেলবে, তা একেবারেই ভাবেননি তিনি।

তৎক্ষণাৎ তাকে নিয়ে যাওয়া হয় চাংচুঙ শিশু হাসপাতালে। ডাক্তাররা এন্ডোস্কপির মাধ্যমে ফেইফেই'র পাকস্থলী থেকে ২.৪ ইঞ্চির একটা নেল কাটার বের করেন। তার কিছুক্ষণ পরই তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। 

দেড় বছরের শিশুর পেট থেকে নেল কাটার বের করা খুবই ঝুঁকিপূর্ণ কাজ। এই কাজটি নিপুণতার সঙ্গে না করলে শিশুটির জীবন শেষ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকত। যদিও এই ধরনের ঘটনা খুব কমই ঘটে থাকে। তবে কিছুদিন আগে চীনেই এরকম আরেকটি ঘটনা ঘটেছিল। এক ভদ্রলোকের পাকস্থলী থেকে একটি লাইটার পাওয়া যায়, যেটা ২০ বছর আগে তিনি গিলে ফেলেছিলেন।


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর