২৪ এপ্রিল, ২০১৮ ০৬:২১

নিলামে মহারানী ভিক্টোরিয়ার জীবনের শেষ ১০ বছরে ব্যবহৃত অন্তর্বাস!

অনলাইন ডেস্ক

নিলামে মহারানী ভিক্টোরিয়ার জীবনের শেষ ১০ বছরে ব্যবহৃত অন্তর্বাস!

ফাইল ছবি

নিলামে উঠছে মহারানী ভিক্টোরিয়ার ব্যবহৃত একটি সুতির অন্তর্বাস। সেই অন্তর্বাসটির কোমরের মাপ ৪৫ ইঞ্চি। যে সংস্থা এই অন্তর্বাসটি নিলামে তুলছে তার এক কর্মকর্তা রিচার্ড এডমন্ডস জানিয়েছেন, অন্তর্বাসটি মহারানীর জীবনের শেষ দশ বছরে ব্যবহৃত।

এডমন্ডস জানিয়েছেন , “প্রথম জীবনে রানী যথেষ্ট তন্বী ছিলেন। কিন্তু বয়স বাড়ার সঙ্গে তাঁর কোমরের মাপ পাল্লা দিয়ে বড় হতে থাকে। রানী ভিক্টোরিয়ার বিভিন্ন বয়সের এত ছবি আছে যে নিলামে উঠতে চলা অন্তর্বাসটি তার কোন বয়সের, বুঝতে খুব একটা অসুবিধে হয় না।

ভিআর অর্থাৎ তার নামের আদ্যক্ষর খচিত এই অন্তর্বাস ইংল্যান্ডের সাসেক্স কাউন্টির একটি যাদুঘরের পক্ষ থেকে নিলামে তোলা হচ্ছে। ইয়েস্টারডেজ ওয়ার্ল্ড নামের যাদুঘরটির কর্তৃপক্ষ মহারানীর ১২৫ বছর পুরনো এই অন্তর্বাসটি কিনেছিলেন তার এক একান্ত পরিচারিকার কাছ থেকে।

পাশাপাশি নিলামে উঠবে রানী ভিক্টোরিয়ার তৃতীয় কন্যা প্রিন্সেস অ্যালিসের ব্যবহৃত জুতা এবং মোজা। মনে করা হচ্ছে, আগামী ১১ই জুলাইয়ের নিলামে কয়েক হাজার পাউন্ডে বিক্রি হবে রাজপরিবারের এসব পোশাক। এর আগে ২০১৪ সালে এক নিলামে রানী ভিক্টোরিয়ার হাঁটু অবধি একটি অন্তর্বাস ৬২০০ পাউন্ডে বিক্রি হয়েছিল।


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর