Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ জুন, ২০১৮ ০৯:১৭ অনলাইন ভার্সন
আপডেট : ১৮ জুন, ২০১৮ ১১:১৮
অজগরের সঙ্গে সেলফির আবদার গ্রামবাসীর, অতঃপর...! (ভিডিও)
অনলাইন ডেস্ক
অজগরের সঙ্গে সেলফির আবদার গ্রামবাসীর, অতঃপর...! (ভিডিও)
সংগৃহীত ছবি

৩৫ ফুট লম্বা ৪০ কেজির অজগর সাপ গলায় পেঁচিয়ে সেলফি তুলতে গিয়ে বিপাকে পড়েছিলেন রেঞ্জ অফিসার সঞ্জয় দত্ত। বহু কষ্টে গলা থেকে সেই অজগর সাপ নামিয়ে হাঁফ ছেড়ে বাঁচলেন তিনি। ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের জলপাইগুড়ির বৈকুন্ঠপুরের বেলাকোবার সাহেববাড়িতে এই ঘটনার পর শোরগোল পড়ে গেছে।

জানা যায়, গতকাল রবিবার সকালে ৩৫ ফুট লম্বা একটি অজগর সাপ দেখে চমকে ওঠেন সাহেববাড়ির বাসিন্দারা। একটি ছাগলকে খাওয়ার চেষ্টায় ছিল বিশালাকার সেই অজগর। কিন্তু তাতে বাধা দেন গ্রামবাসীরা। চিৎকার চেঁচামেচিতে ছাগলটিকে ছেড়ে প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নেয় অজগর। ইতিমধ্যেই খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান বৈকুন্ঠপুর রেঞ্জের বনকর্মীরা। কিছুক্ষণের চেষ্টায় বাগেও আসে সাপটি।

অজগরকে বাগে আনতে, বিশেষ বেগ পেতে হয়নি বনকর্মীদের। কিন্তু বিপত্তি ঘটে এরপর। অজগর নিয়ে সেলফি তোলার আবদার করেন গ্রামবাসীরা। অনেক জোরাজুরিতে সেলফি তুলতে রাজিও হয়ে যান রেঞ্জ অফিসার সঞ্জয় দত্ত। সেলফি তুলতে গেলেই রেঞ্জ অফিসারের গলা পেঁচিয়ে ধরে সাপটি। প্রায় ৪০ কেজির সাপকে গলায় নিয়ে দম বন্ধ হওয়ার উপক্রম রেঞ্জ অফিসারের। কিছুটা নিজের চেষ্টায় ও গ্রামবাসীদের সহযোগিতায় বিপদ মুক্ত হন সঞ্জয় দত্ত।

এর আগেও একাধিক জায়গায় অজগর উদ্ধার করেছেন তিনি। তবে এমন ভয়ানক অভিজ্ঞতার মুখোমুখি হননি বলেই জানান রেঞ্জ অফিসার সঞ্জয় দত্ত। তার কথায়, গ্রামবাসীদের অনুরোধ রাখতে গিয়েই এমন সমূহ বিপদের মুখোমুখি হতে হয়েছে। বনদপ্তরের অনুমান, বৈকুন্ঠপুর জঙ্গল থেকে করলা নদী হয়ে গ্রামে ঢুকেছিল অজগর সাপটি। উদ্ধার হওয়া অজগরটিকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হবে বৈকুণ্ঠপুর জঙ্গলে।

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow