Bangladesh Pratidin

প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৮ ১১:৪৪ অনলাইন ভার্সন
ক্যাফের টেবিলে পাইথন, ইগুয়ানাসহ ভয়ঙ্কর সব প্রাণী
অনলাইন ডেস্ক
ক্যাফের টেবিলে পাইথন, ইগুয়ানাসহ ভয়ঙ্কর সব প্রাণী
bd-pratidin

কম্বোডিয়াতে রয়েছে এমন এক ক্যাফে। যেখানে ভয়ঙ্কর সব প্রাণী অবাধে ঘুরে বেড়ায় টেবিলে টেবিলে। তাদের সঙ্গে বসেই চা কিংবা কফি কাপে চুমুক দেন লোকজন। ক্যাফের নাম রেপটাইল ক্যাফে।

ক্যাফের মালিক চ্যা রাতি বলেন, প্রথম প্রথম অনেকেই সাপ, টিকটিকি দেখে ভয়ে এই ক্যাফেতে আসতে চাইতেন না। কিন্তু ধীরে ধীরে লোকজন অভ্যস্ত হয়ে গেছে। চ্যা রাতির একটি ক্যাট ক্যাফে ছিল। ক্যাট ক্যাফে কম্বোডিয়ায় খুবই জনপ্রিয়। এই ক্যাফের বিশেষত্ব, বিভিন্ন ধরনের বিড়ালের মাঝে বসেই আপনি চা-কফি পান করার সুযোগ পাবেন।

তারপর তার মাথায় আসে এধরনের  প্রাণীদের নিয়ে ক্যাফে খোলার কথা। এখন এই ক্যাফে নিয়ে বহু আলোচনা হয়। শুধু দেশে নয়, বিদেশেও নাম রয়েছে এই রেপটাইল ক্যাফের।

চ্যা রাতি বলেন, যখন দেখি লোকজন ক্যাফেতে এসে সাপ, গিরগিটির সঙ্গে বসে চায়ের কাপে চুমুক দিচ্ছে খুব ভালো লাগে। তারাও খুব মজা পান। চাই, আমি যতটা এই প্রাণীদের ভালোবাসি, সকলে যেন ততটাই ভালোবাসা ওদের দেয়।’’

এই ক্যাফে সাজাতে সবকিছুই নিয়ে আসা হয়েছে থাইল্যান্ড থেকে। এখনও এ ধরনের প্রাণীর প্রতি ভয় রয়েই গেছে। তবু যখন কেউ গলায় পাইথন জড়িয়ে হাসিমুখে সেলফি তোলেন এটাই আত্মবিশ্বাস জোগায়।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow