Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:৫০ অনলাইন ভার্সন
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:৩১
পুলিশের ভয়ে ফ্লাইওভার থেকে লাফ দিল চালক! (ভিডিও)
অনলাইন ডেস্ক
পুলিশের ভয়ে ফ্লাইওভার থেকে লাফ দিল চালক! (ভিডিও)

সড়ক দুর্ঘটনা বিশ্বের প্রতিটি দেশই ঘটে থাকে। আর তা রোধে প্রচারণাও চালানো হয়। এটা নতুন কিছু নয়। প্রতিটি দেশের সরকারই মোটামুটি নিজেদের মতো করে সড়ক দুর্ঘটনা রোধে নানা রকম উদ্যোগ এবং পদক্ষেপ নিয়ে থাকে। সচেতনতামূলক এসব প্রচার-প্রচারণা অনেক আগেই শুরু করেছিল চীন। কিন্তু কাজের কাজ যে কিছু হয়নি তা বোঝা গেল এই যুবকের কীর্তিতে।

মদপান করে গাড়ি চালানো আর পাঁচটা দেশের মতো চীনেও নিষিদ্ধ। কিন্তু কে শোনে কার কথা। চীনেও কিছু কাণ্ডজ্ঞানহীন ব্যক্তি আছেন যারা মদ্যপান করে গাড়ি চালানোটাকে বাহাদুরি মনে করেন। 

তেমনই এক যুবক অবাক কাণ্ড ঘটালেন চীনের জুজোহ শহরে। ওই যুবক গাড়ি চালাচ্ছিলেন মদপান করে। যদিও, গাড়ি চালানোর ভঙ্গিতে তা বোঝার উপায় নেই। কিন্তু তাতে কী যতই অভিনয় করুক, ব্রেথ অ্যানালাইজারে গিয়ে তো ধরা পড়তোই। তাই রীতিমতো ভয়ে ভয়ে ছিল সে। 

ট্রাফিক পোস্ট যত কাছে এগিয়ে আসতে থাকল ততই বাড়তে থাকল ভয়। কারণ ধরা পড়লেই পড়তে হবে কঠিন শাস্তির মুখে। মোটা অঙ্কের জরিমানা তো হবেই সেই সঙ্গে বাতিল হয়ে যেতে পারে ড্রাইভিং লাইসেন্সও।

তাই ট্রাফিকের ভয়ে শেষমেশ অবাক করা কাণ্ড করে বসেন। ঠিক করে আর যাইহোক কোনও ভাবেই ব্রেথ অ্যানালাইজারে নিশ্বাসের পরীক্ষা দিতে রাজি নয় সে। তাই কোনও উপায় না দেখে শেষে গাড়ি থেকে বেরিয়ে পালানোর পথ খুঁজতে থাকে ওই যুবক। মাঝ রাস্তায় গাড়িটি দাঁড় করিয়েই খুঁজতে শুরু করে বিকল্প রাস্তা। কিন্তু রাস্তা কোথায়? সব দিকেই তো পুলিশি প্রহরা।পালানোর পথ নেই। তাই শেষে কোনও উপায় না দেখে ফ্লাইওভার থেকেই ঝাঁপ দিয়ে দেয় ওই যুবক। ভাবা যায় উচ্চু ফ্লাইওভার থেকে ঝাঁপ! 

এরপর ওই যুবকের কি হয়েছিল তা অবশ্য জানা যায়নি। কারণ সিসিটিভি ফুটেজে তার কার্যকলাপ এতদূর পর্যন্তই ক্যামেরাবন্দি হয়েছিল। সেই ভিডিও এখন রীতিমতো ভাইরাল। নেটিজেনরাও বেশ উপভোগ করছেন মদপানের মাতলামো।

বিডি প্রতিদিন/২৩ সেপ্টেম্বর ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow