শিরোনাম
৮ নভেম্বর, ২০১৮ ১১:৩৯

বোতলের ভিতরে প্রেমপত্র!

অনলাইন ডেস্ক

বোতলের ভিতরে প্রেমপত্র!

অস্ট্রেলিয়ার কুইনসল্যান্ডের এক সৈকতে একটি বোতল খুঁজে পান কেট চ্যালেঞ্জার নামের এক নারী। সাথে ছিলেন তার পার্টনার ড্যানিয়েল ম্যাকনেলি। গত অগস্টের ৬ তারিখ বোতলটি পান কেট ও ড্যানিয়েল। কিন্তু বোতল নয়, তাদের আকৃষ্ট করে বোতলের ভিতরে রাখা একটি চিঠি। 

হাতে লেখা সেই চিঠিটি ছিল চিনা ভাষায় লেখা। তাতে কী লেখা ছিল, স্বাভাবিকভাবেই তা পড়তে পারেননি অস্ট্রেলীয় যুগল। কিন্তু তাঁরাও নাছোড়। ড্যানিয়েল ম্যাকনেলি, তাঁর ফেসবুক পেজে চিঠিটি পোস্ট করে তা অনুবাদ করার অনুরোধ জানান। সাহায্যও পান তারা। জানতে পারেন যে, চীনের এক নাবিক লেখেন এই চিঠি তার প্রিয়তমার উদ্দেশ্যে। তাদের বাগদানের পরে পরেই কাজের জন্য ভারত মহাসাগরে ভেসে পড়তে হয় সেই চৈনিক নাবিককে। প্রিয়তমাকে ছেড়ে থাকার বেদনাই তিনি লিখে ভাসিয়ে দেন সাগরের পানিতে। চৈনিক নাবিক এ-ও লেখেন যে, ফিরে গিয়ে তিনি এক সুখের জীবন কাটাতে চান তার সঙ্গে।

চিঠিটি খুব অল্প সময়ের মধ্যেই ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এবং এক সময়ে তা পৌঁছে যায় নাবিকের কাছে। নাবিকের বন্ধুরা যোগাযোগ করেন কেট চ্যালেঞ্জারের সঙ্গে। তাদের থেকেই কেট জানতে পারেন যে, নাবিকের জীবনে শেষ রক্ষা হয়নি। তিনি এখনও অবিবাহিত রয়েছেন। তবে তাঁর প্রিয়তমার সংসার রয়েছে। তাই অনুরোধ করেন যাতে তাদের নাম যেন কোথাও প্রকাশিত না হয়। 

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘ব্রিসবেন টাইমস’-কে এ কথাই জানান কেট চ্যালেঞ্জার। তিনি আরও বলেন যে, নাবিক যেন তার জীবনে আরও এক ভালোবাসার মানুষ খুঁজে পান। এবেলা। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর