শিরোনাম
১৩ নভেম্বর, ২০১৮ ০৮:৪১

কান টানতে ভালবাসেন মোদী?

অনলাইন ডেস্ক

কান টানতে ভালবাসেন মোদী?

ভারতের প্রধানমন্ত্রী গত সেপ্টেম্বরে নিজের জন্মদিন পালন করেছেন তার লোকসভা কেন্দ্র বারাণসীতে। আর সেখানে গিয়ে এবার তিনি কচিকাঁচাদের সঙ্গে অনেকটা সময় কাটান। স্কুল পড়ুয়াদের সঙ্গে জন্মদিনে মজা করার মাঝেই একটি ছবি তোলেন তিনি।

চেয়ারে বসা প্রধানমন্ত্রীর কোলের কাছে দুই শিশু। একটি ছেলে, একটি মেয়ে। পোশাক দেখেই স্পষ্ট খুব বড় পরিবারের সন্তান নয় ওরা। ছেলেটির কান টানছেন প্রধানমন্ত্রী। খুব জোরে নয়। কারণ, ছেলেটির মুখে হাসি। মোদীর মুখেও হাসি, কনেটির মুখেও হাসি। সব মিলিয়ে একটা মজার মুহূর্ত।

সেই ছবি নিজের ইন্সটাগ্রামেও পোস্ট করেন নরেন্দ্র মোদী। আর তারপরেই ওঠে মন্তব্যের ঝড়। মোদী ভক্তরা এই ছবির মধ্যে স্বাভাবিক ভাবেই ‘শিশুদের প্রতি ভালবাসা’ মোদীর ভালবাসা দেখেছেন। অন্যদিকে, অনেকেই এটাকে ‘দেখনদারি’ বলে আক্রমণ শানিয়েছেন। মোদী ছবির সঙ্গে লিখেছিলেন— ‘‘আমি ও আমার ছোট্ট বন্ধুরা।’’

এই ছবির ভিউয়ার এবং লাইকের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ে। সেই সঙ্গে স্বপক্ষে, বিপক্ষে মন্তব্যের ভিড় জমে।

তবে এটা নতুন নয়। বিভিন্ন দেশের রাষ্ট্রনেতাদের আলিঙ্গন করার মতো ছোটদের কান টেনে আদর করাও সম্ভবত নরেন্দ্র মোদীর অন্যতম প্রিয় শখ। এর আগে এমনই দু’টি ছবি নিয়ে আলোচনা হয়।

গত ফেব্রুয়ারি মাসে ভারত সফরে আসেন কানাডার প্রাইম মিনিস্টার জাস্টিন ত্রুডোর। সেই সময় নরেন্দ্র মোদী ২০১৫ সালে তার কানাডা সফরের সময়ে তোলা একটি ছবি টুইট করেন। তাতে দেখা যায় দুই প্রধানমন্ত্রীর মাঝে দাঁড়িয়ে জাস্টিন ত্রুডোর ন’বছরের মেয়ে এলা-গ্রেস মার্গারেট। আর সেই মেয়ের দুই কান টেনে খুনসুটি করছেন নরেন্দ্র মোদী।

এমনই এক সেলেব পুত্রের কান টেনেছিলেন নরেন্দ্র মোদী। ২০১৬ সালে অভিনেতা অক্ষয় কুমারের ছেলে আরবের কান টেনেছিলেন মোদী বিশাখাপত্তনম বিমানবন্দরে। বাবা অক্ষয় ও মা টুইঙ্কল খান্না আরভের সঙ্গে থাকলেও ছবিতে তারা ছিলেন না।

এই ছবি অবশ্য নরেন্দ্র মোদী নন, টুইট করেছিলেন অক্ষয় কুমার। সেখানে অক্ষয় জানিয়েছিলেন, কান টেনে আরবকে ‘গুড বয়’ বলেছিলেন প্রধানমন্ত্রী।

না, এবার দুই শিশুকে নিয়ে তোলা ছবির মত আগের দু’টিতে সমালোচনার মুখে পড়তে হয়নি মোদীকে। বরং, হাসির ছবি দেখে হাসিই পেয়েছে। কিন্তু এবার মোদীকে অনেক অস্বস্তিকর মন্তব্য হজম করতে হয়েছে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর