২২ নভেম্বর, ২০১৮ ০১:১৬

ইন্টারনেট কাঁপাচ্ছে ‘সাড্ডি জুলিয়েট’

অনলাইন ডেস্ক

ইন্টারনেট কাঁপাচ্ছে ‘সাড্ডি জুলিয়েট’

রাস্তা ঢাকা বরফে। তার মধ্যে দাঁড়িয়ে আছে ‘সে’। লাল জরি দেয়া ওড়নায় মাথা ঢাকা। কানে সোনালি ঝোলা দুল। মাথায় টিকলি। গলায় পাথর বসানো সোনালি হার। নাকে নথ। ঠিক যেন বিয়ের কনে। ‘সাড্ডি জুলিয়েট’ নামের এই নারীই এখন ইন্টারনেট কাঁপাচ্ছে।

শুক্রবারে পোস্ট হওয়া ‘তার’ ছবিতে শুধুমাত্র টুইটারেই কয়েক দিনে ৮২ হাজার ‘লাইক’ পড়েছে। ইনস্টাগ্রাম আর ফেসবুকেও ‘লাইক’ আর ‘শেয়ার’-এ বন্যা বইছে। 

নেট দুনিয়ায় ঝড় তোলা সেই ‘সাড্ডি জুলিয়েট’ (পঞ্জাবিতে অর্থ দাঁড়ায় ‘আমাদের জুলিয়েট’) আসলে এক তুষার-মানবী। শীতের মৌসুমে বরফের তাল দিয়ে তৈরি তিন থাকের তুষার-মানব যেমন বানানো হয়, ঠিক তেমন ভাবেই তৈরি 
হয়েছে সাড্ডি জুলিয়েট। ফারাকটা শুধু পোশাক আর সাজগোজে। শুধু গা ভর্তি গয়নাই নয়। ‘সাড্ডি জুলিয়েট’-এর চোখেও ‘আই ল্যাশ’ লাগানো। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ছবি পোস্ট হওয়া মাত্রই সুন্দরী এই তুষার-মানবী সকলের নজর কেড়েছে। কানাডার ব্রাম্পটন শহরের বাসিন্দা জাস্সু কিংড়া সবার প্রথমে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ছবিটি পোস্ট করেছিলেন। তার পরেই হু হু করে বাড়তে থাকে ‘সাড্ডি জুলিয়েট’-এর জনপ্রিয়তা। 

১৯ বছর বয়সী জাস্সু জানান, ভারত থেকে প্রথম বার কানাডা এসেছেন তার এক বন্ধু। নাম দলজিৎ ওয়ারিচ। তিনিই বানান এই তুষার-মানবী। জাস্সু-র দুই কিশোরী বোনও হাত লাগিয়েছিল তাদের সঙ্গে। একঘেয়ে তুষার-মানব না বানিয়ে তারা তাতে একটু স্বদেশি ছোঁয়া দেন। ব্যস, ইন্টারনেট তাতেই কাবু। তবে ‘সাড্ডি জুলিয়েট’ নামটা কেন? এখনই সেই কারণটা প্রকাশ্যে আনার সময় আসেনি বলে জানিয়েছেন জাস্সু। খবর আনন্দবাজার

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর