Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০১৯ ০৯:৪০
আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:৩০

৭১ নিহতের নামে শরীরে ট্যাটু করে শ্রদ্ধা যুবকের

অনলাইন ডেস্ক

৭১ নিহতের নামে শরীরে ট্যাটু করে শ্রদ্ধা যুবকের
সংগৃহীত ছবি

কাশ্মীরের পুলওয়ামায় ভারতের সিআরপিএফ কনভয়ে সন্ত্রাসী হামলায় ৪৯ জওয়ান নিহত হয়। আহত হয় আরো অনেক জওয়ান। সন্ত্রাসী হামলার পর নিহত জওয়ানদের উদ্দেশে বিভিন্ন উপায়ে শ্রদ্ধা প্রদর্শন করছে ভারতবাসী। 

জওয়ানদের সম্মানে মিছিল সংগঠিত করছেন কেউ, তো কেউ নিজের সোশ্যাল মিডিয়ার ডিপি পাল্টে ফেলেছেন জওয়ানদের সম্মানে। কিন্তু জওয়ানদের সম্মানে রাজস্থানের বিকানেরের যুবক যা করলেন তা সত্যিই অবাক করার মতো।

যুবকের নাম গোপাল সাহরান। তিনি বিকানেরের ভগৎ সিং ইয়ুথ ব্রিগেডের সদস্য। পুলওয়ামার ঘটনায় বাকী ভারতবাসীদের মতো তিনিও মর্মাহত। তাই জওয়ানদের সম্মান জানাতে তিনি বেছে নিলেন নিজের শরীরকে। পুলওয়ামায় নিহত সিআরপিএফ জওয়ান-সহ মোট ৭১ জন নিহত জওয়ানের নাম ও তার পাশে রয়েছে একটি রাইফেলের ওপর জওয়ানদের হেলমেটের ট্যাটু।

সাহরান জানিয়েছেন, নিহত জওয়ানদের নামের ট্যাটু করানোর পেছনে কারণ রয়েছে। এর ফলে শহীদদের (ভারতে শত্রুপক্ষের হামলায় নিহত জওয়ানকে শহীদ বলা হয়) নাম ভুলে যাবে না কেউ। সবাই মনে না রাখলেও তিনি ও তার পারিপার্শ্বিক লোকজন নাম ভুলবে না।

গোপালের এই শ্রদ্ধা জানানোর উপায়ে মুগ্ধ হয়েছে নেট দুনিয়া। সংগঠনের অপর এক সদস্য জানান, গোপালের সম্মান জানানোর এই পদ্ধতি অন্যদেরও উদ্বুদ্ধ করবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর ৩টা ১৫মিনিটের দিকে পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে ধাক্কা মেরে হামলা করে জঙ্গি গোষ্ঠী। এই হামলার দায় স্বীকার করেছে জইশ-ই-মোহাম্মদ। তিন দশকেরও বেশি সময়ের মধ্যে এবারের হামলাকে সবচেয়ে বড় জঙ্গি হামলা বলা হচ্ছে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য