Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ৯ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৮ জুন, ২০১৬ ২৩:১৮
উভয় পুঁজিবাজারে লেনদেন কমেছে
নিজস্ব প্রতিবেদক

বাজেটে পুঁজিবাজারের জন্য তেমন কিছু না থাকায় এর প্রভাবও পড়ছে না। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) উভয় পুঁজিবাজারেই আগের দিনের তুলনায় লেনেদেন কমেছে।

এদিন ডিএসই ও সিএসইতে আগের কার্যদিবসের চেয়ে মোট লেনদেন কমেছে ১৬৪ কোটি ৪৭ লাখ টাকা। গতকাল উভয় পুঁজিবাজারে মোট লেনদেন হয়েছে ৩৪৬ কোটি ২৬ লাখ টাকা। আগের দিন মঙ্গলবার লেনদেন হয়েছিল ৫১০ কোটি ৭৩ লাখ টাকা টাকা। গতকাল ডিএসইতে টাকার অঙ্কে মোট লেনদেন হয়েছে ৩২৩ কোটি ৩১ লাখ টাকা। গত মঙ্গলবার লেনদেন হয়েছিল ৪৭১ কোটি ৪৭ লাখ টাকা। লেনদেন হওয়া ৩১৮টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৭০টির, কমেছে ৮৬টির এবং কোনও পরিবর্তন হয়নি ৬২টি কোম্পানির শেয়ার দর। এদিন ঢাকার পুঁজিবাজারে প্রধান সূচক ডিএসইএক্স ৭ দশমিক ৯১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৪২০ পয়েন্টে উন্নীত হয়েছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ০ দশমিক ৬২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮৫ পয়েন্টে এবং ১ দশমিক ৯২ পয়েন্ট বেড়ে ডিএসই-৩০ সূচক ১ হাজার ৭৪১ পয়েন্টে অবস্থান করছে।

অন্যদিকে সিএসইতে মোট শেয়ার লেনদেনের পরিমাণ ছিল ২২ কোটি ৯৫ লাখ টাকা। গত মঙ্গলবার লেনদেন হয়েছিল ৩৯ কোটি ২৬ লাখ টাকার শেয়ার। সুতরাং এক কার্যদিবসের ব্যবধানে সিএসইতে শেয়ার লেনেদেন কমেছে ১৬ কোটি ৩১ লাখ টাকা। এদিন সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ২৪ দশমিক ২৭ পয়েন্ট বেড়ে ৮ হাজার ২৭২ পয়েন্টে, সিএএসপিআই সূচক ৩৭ দশমিক ৯৫ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৫৯৬ পয়েন্টে এবং সিএসই-৫০ সূচক ১ দশমিক ৬৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮ পয়েন্টে অবস্থান করছে।

এই পাতার আরো খবর
up-arrow