Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : বুধবার, ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:১৮
ডিএসইতে প্রধান সূচক বেড়েছে ৪০পয়েন্ট
প্রতিদিন ডেস্ক

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত কার্যদিবসের চেয়ে সূচক ও লেনদেন উভয়ই বেড়ে শেষ হয়েছে মঙ্গলবারের লেনদেন কার্যক্রম। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪০ দশমিক ১৪ পয়েন্ট এবং সিএসইতে প্রধান সূচক সিএসসিএক্স ৭৪ দশমিক ৮৮ পয়েন্ট  বেড়েছে।

এদিন উভয় পুঁজিবাজারে মোট লেনদেন হয়েছে ১ হাজার ২৪৩ কোটি ১৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ১৬২ কোটি ৫ লাখ।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে মোট লেনদেন হয়েছে ১ হাজার ১৭৩ কোটি ৬৮ লাখ টাকা। গত সোমবার লেনদেন হয়েছিল ১ হাজার ৯৩ কোটি ৫০ লাখ টাকা। এদিন ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪০ দশমিক ১৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৫৯৮ পয়েন্টে, ডিএসইএস বা শরীয়াহ সূচক ৯ দশমিক ৬৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩০৮ পয়েন্টে এবং ৯ দশমিক ৭৬ পয়েন্ট বেড়ে ডিএসই-৩০ সূচক দাঁড়িয়েছে ২ হাজার ৩৪ পয়েন্টে অবস্থান করছে। অন্যদিকে এদিন সিএসইতে মোট শেয়ার লেনদেনের পরিমাণ ৬৯ কোটি ৪৭ লাখ টাকা। গত সোমবার লেনদেন হয়েছিল ৬৮ কোটি ৫৫ লাখ টাকা টাকার শেয়ার। সুতরাং সিএসইতে গত কার্যদিবসের চেয়ে শেয়ার লেনেদেন বেড়েছে ৯২ লাখ টাকার বেশি।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৫৮টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৬৬টির, কমেছে ৬১টির এবং কোনো পরিবর্তন হয়নি ৩১টি কোম্পানির শেয়ার দর।

 

এই পাতার আরো খবর
up-arrow