বুধবার, ৩ মে, ২০১৭ ০০:০০ টা

ডিএসইতে প্রধান সূচক বেড়েছে ৪৫ পয়েন্ট

প্রতিদিন ডেস্ক

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত কার্যদিবসের চেয়ে সূচক ও লেনদেন বেড়ে শেষ হয়েছে মঙ্গলবারের লেনদেন কার্যক্রম।

এদিন ডিএসইর প্রধান সূচক ৪৫ দশমিক ৮৩ পয়েন্ট এবং সিএসইর প্রধান সূচক ৭০ দশমিক ২৩ পয়েন্ট বেড়েছে। এদিন উভয় পুঁজিবাজারে মোট লেনদেন হয়েছে ৮২০ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬৪৭

কোটি ৮৬ লাখ টাকা। এদিন ডিএসইতে টাকার অঙ্কে মোট লেনদেন হয়েছে ৭৭৪ কোটি ২৭ লাখ টাকা। গত রবিবার লেনদেন হয়েছিল ৬১৪ কোটি ৭৫ লাখ টাকা। এদিন ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৫ দশমিক ৮৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৫২১ পয়েন্টে, ডিএসইএস বা শরিয়াহ সূচক ১০ দশমিক ৬৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৭৪ পয়েন্টে এবং ১৬ দশমিক ২৪ পয়েন্ট বেড়ে ডিএসই-৩০ সূচক দাঁড়িয়েছে ২ হাজার ৩২ পয়েন্টে অবস্থান করছে। এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩২৫টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৪৪টির, কমেছে ১৫৪টির এবং কোনো পরিবর্তন হয়নি ২৭টি কোম্পানির শেয়ার দর।

অন্যদিকে এদিন সিএসইতে মোট শেয়ার লেনদেনের পরিমাণ ৪৬ কোটি ১৪ লাখ টাকা। মঙ্গলবার লেনদেন হয়েছিল ৩৭ কোটি ১১ লাখ টাকার শেয়ার। সুতরাং সিএসইতে গত কার্যদিবসের চেয়ে শেয়ার লেনেদেন বেড়েছে ৬ কোটি ৯৭ লাখ টাকার বেশি। এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৩৫টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১০৫টির, কমেছে ১০১টির এবং কোনো পরিবর্তন হয়নি ২৯টি কোম্পানির শেয়ার দর।

সর্বশেষ খবর