বুধবার, ২১ জুন, ২০১৭ ০০:০০ টা

ডিএসইতে প্রধান সূচক বেড়েছে ৪৮

প্রতিদিন ডেস্ক

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত কার্যদিবসের চেয়ে প্রধান সূচক বেড়ে শেষ হয়েছে গতকালের লেনদেন কার্যক্রম। এদিন ডিএসইর প্রধান সূচক ৪৮ দশমিক ৩৯ পয়েন্ট এবং সিএসইর প্রধান সূচক ৭১ দশমিক ৩৮ পয়েন্ট বেড়েছে।

এদিন ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে। গতকাল উভয় পুঁজিবাজারে মোট লেনদেন হয়েছে ৬৯২ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৯২ কোটি ৩১ লাখ টাকা। এদিন ডিএসইতে টাকার অঙ্কে মোট লেনদেন হয়েছে ৬৪৪ কোটি ৭৪ লাখ টাকা। গত সোমবার লেনদেন হয়েছিল ৫৪০ কোটি ৮৮ লাখ টাকা। এদিন ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৮ দশমিক ৩৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৫২৭ পয়েন্টে, ডিএসইএস বা শরিয়াহ সূচক ১০ দশমিক ৫০ পয়েন্টে বেড়ে ১ হাজার ২৭২ পয়েন্টে এবং ১৬ দশমিক ৬৪ পয়েন্টে বেড়ে ডিএসই-৩০ সূচক দাঁড়িয়েছে দুই হাজার ৪৯ পয়েন্টে অবস্থান করছে। এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩২৯টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ২১৫টির, কমেছে ৬৭টির এবং কোনো পরিবর্তন হয়নি ৪৭টি কোম্পানির শেয়ার দর।

অন্যদিকে এদিন সিএসইতে মোট শেয়ার লেনদেনের পরিমাণ ৪৮ কোটি ২৩ লাখ টাকা। গত সোমবার লেনদেন হয়েছিল ৫১ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার। সুতরাং সিএসইতে গত কার্যদিবসের চেয়ে শেয়ার লেনেদেন কমেছে ৩ কোটি ২০ লাখ টাকার বেশি।

সিএসইতে ২৪৩টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৬৮টির, কমেছে ৫৯টির এবং কোনো পরিবর্তন হয়নি ১৬টি কোম্পানির শেয়ার দর।

সর্বশেষ খবর