৩০ অক্টোবর, ২০১৫ ১৫:৪৪

'ভেঙে খান খান হয়ে যাবে বিএনপি'

অনলাইন ডেস্ক

'ভেঙে খান খান হয়ে যাবে বিএনপি'

ফাইল ছবি

বিএনপিতে যে ভাঙন শুরু হয়ে হয়েছে তাতে দলটি ভেঙে খান খান হয়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

শুক্রবার দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক  যৌথসভা শেষে তিনি এ মন্তব্য করেন। আগামী ৩ নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা সফল করার লক্ষ্যে এ সভার আয়োজন করা হয়।

বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমান লন্ডনে বসে সরকার পতন ঘটিয়ে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছেন বলে অভিযোগ করে হানিফ বলেন, তিনি আপনার (খালেদা) ষড়যন্ত্র যত গভীর হবে, আপনার দল তত ক্ষতিগ্রস্ত হবে। ইতিমধ্যে আপনার দলের মধ্যে ভাঙন শুরু হয়ে গেছে। এই ভাঙনে বিএনপি খান খান হয়ে যাবে। আপনি সেই অপেক্ষায় থাকুন।’

বিএনপি নেতা শমসের মবিন চৌধুরীর পদত্যাগের প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি সাম্প্রতিককালে যে সন্ত্রাসী কর্মকাণ্ড করেছে। এসব সন্ত্রাসী কর্মকাণ্ড কোন বিবেকবান মানুষ মেনে নিতে পারে না। অনেকে হয়তো নিজেদের পদ-পদবির কারণে ও অনেকে হয়তো ব্যক্তিগত সুবিধার কারণে এসব সন্ত্রাসী কর্মকাণ্ড নীরবে মেনে নিয়েছেন। তবে শমসের মবিন চৌধুরী মেনে নিতে পারছেন না বলে তিনি পদত্যাগ করেছেন। তিনি বলেন, আমি বিশ্বাস করি বিএনপির আরো বহু নেতা আছেন যারা বিএনপির যুদ্ধাপরাধীদের পক্ষ নেয়ার জন্য সেই দল থেকে বেরিয়ে আসবেন।

সরকার বিএনপিকে ভাঙার ষড়যন্ত্র করছে বিএনপি নেতা নজরুল ইসলামের খানের বক্তব্যের জবাবে হানিফ বলেন, আমরা নাকি দল ভাঙা গড়ার রাজনীতি করছি। বাংলাদেশ আওয়ামী লীগ কখনো দল ভাঙ্গা গড়ায় বিশ্বাসী নয়।

সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, কৃষি বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, ড. আব্দুস সোবহান গোলাপ, কার্যনির্বাহী সদস্য এ কে এম এনামুল হক শামীম, সুজিত রায় নন্দী, এস এম কামাল, কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক শাহে আলম প্রমুখ।

 বিডি-প্রতিদিন/৩০ অক্টোবর, ২০১৫/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর