শিরোনাম
৪ নভেম্বর, ২০১৫ ১২:৩৮

ষষ্ঠ দিনের মতো অনশনে ননএমপিও শিক্ষকরা

অনলাইন ডেস্ক

ষষ্ঠ দিনের মতো অনশনে ননএমপিও শিক্ষকরা

স্বীকৃতিপ্রাপ্ত ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এমপিও ভুক্তির দাবিতে ষষ্ঠ দিনের মতো আমরণ অনশন কর্মসূচি পালন করছেন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা এই আন্দোলন আব্যাহত থাকবে বলেও জানিয়েছেন।

বুধবার সকালে অন্যান্য দিনের মতো ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির আয়োজনে আন্দোলনের অংশ হিসেবে তারা এই অনশন কর্মসূচি অব্যাহত রেখেছেন।

এদিন, সকাল থেকে প্রায় দুই শতাধিক শিক্ষক ও কর্মচারী জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তার পাশে শুয়ে তাদের দাবির কথা সরকারের কাছে তুলে ধরছেন।

আন্দোলনরত শিক্ষকরা জানান, ননএমপিও স্কুল-কলেজ ও মাদ্রাসাকে সরকার স্বীকৃতি দিয়েছে, কিন্তু এমপিওভুক্ত করেনি। এতে এসব শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক ও কর্মচারীরা বেতন-ভাতা পাচ্ছেন না। নামে মাত্র সম্মানি নিয়ে তাদের সন্তুষ্ট থাকতে হচ্ছে। ফলে তথ্যপ্রযুক্তির এই যুগেও এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীরা মানবেতর জীবন-যাপন করছেন, যা অত্যন্ত দুঃখজনক।

প্রসঙ্গত, গত ২৬ অক্টোবর থেকে দাবির পক্ষে প্রেসক্লাবের সামনে ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর শিক্ষক ও কর্মচারীরা আন্দোলন করে আসছেন।

বিডি-প্রতিদিন/০৪ নভেম্বর, ২০১৫/মাহবুব

 

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর