২৬ নভেম্বর, ২০১৫ ০৯:২৪

সীমান্তে বিএসএফএর গুলিতে নিহত ২

মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা

সীমান্তে বিএসএফএর গুলিতে নিহত ২

সাতক্ষীরার তলুইগাছা সীমান্তের বিপরীতে ভারতের তারালিতে বিএসএফএর গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে সীমান্তের মেইন পিলার ১৩ এর সাবপিলার ৩ থেকে ৫০০ গজ ভারতের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।  

নিহতরা হলেন: সাতক্ষীরা সদরের পাঁচরকি গ্রামের মো. নজরুল ইসলাম(৩৫) ও কলারোয়ার কাকডাঙ্গা গ্রামের খালেক সরদার (৪০)। তাদের মরদেহ এখনও ঘটনাস্থল তারালি গ্রামে পড়ে রয়েছে বলে জানান তারা। 

তবে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি জানিয়েছে তারা হতাহতের খবর জানতে পারলেও কতজন নিহত হয়েছেন তারা এখনো সঠিকভাবে নিশ্চিত হতে পারেননি। এ ব্যাপারে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে। 

নিহত গরু রাখাল নজরুল ইসলামের স্ত্রী রাবেয়া খাতুন ও খালেক সরদারের মা করিমন বিবি তাদের নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন। তারা জানিয়েছেন গরু আনতে গিয়ে বিএফএফ এর গুলিতে তাদের মৃত্যু হয়েছে বলে এ কথা তাদের জানিয়েছেন নজরুল ও খালেকের সঙ্গে ভারতে গরু আনতে গিয়ে ফিরে আসা অন্যান্য গরু রাখালরা।

সীমান্তের লোকজন গরু রাখালদের বরাত দিয়ে আরও জানান, বৃহস্পতিবার ভোরে কয়েকজন রাখাল ভারত থেকে গরু  নিয়ে বাংলাদেশে আসার চেষ্টা করছিলেন। বিএসএফএর ৭৬ ব্যাটেলিয়নের তারালি ক্যাম্প সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে। এ সময় তারা গুলি ছুড়লে ঘটনাস্থলে দুই বাংলাদেশির মৃত্যু হয় বলে জানান তারা । 

বিজিবির তলুইগাছা ক্যাম্প কমান্ডার সুবেদার হুমায়ুন জানান, ‘আমি ওপারে গুলি ও হতাহতের খবর শুনেছি। নিহতের স্বজনরা বিষয়টি জানালেও বিএসএফের নিকট থেকে কোনো খবর না আসায় এখনো পর্যন্ত হতাহতের বিষয়ে নিশ্চিত হতে পারিনি’।

বিজিবির ৩৮ ব্যাটেলিয়ন অধিনায়ক লে. কর্নেল আরমান বলেন, ‘বিষয়টি সম্পর্কে খোঁজ খবর নিচ্ছি। আমরা বিষয়টি পুরোপুরি নিশ্চিত হবার জন্য দুই দফায় পতাকা বৈঠকের আহ্বান জানিয়েছি বিএফএফ কমান্ডারকে পত্র দিয়েছি। বিষয়টি নিশ্চিত করা গেলে প্রেস ব্রিফিং এর মাধ্যমে আপনাদের জানানো হবে’। 

 

বিডি-প্রতিদিন/ ২৬ নভেম্বর ১৫/ সালাহ উদ্দীন/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর