১ ডিসেম্বর, ২০১৫ ১৪:৩৯

টেলিটকের জন্য সহযোগিতা চাইলেন প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

টেলিটকের জন্য সহযোগিতা চাইলেন প্রতিমন্ত্রী

ফাইল ছবি

রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিযোগাযোগ প্রতিষ্ঠান 'টেলিটক'কে প্রমোট করতে শিক্ষাসহ সব মন্ত্রণালয়ের সহযোগিতা চেয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম।
 
মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমণ্ডি গভঃ বয়েজ হাইস্কুলে মাধ্যমিক স্কুলে অনলাইনে ভর্তি কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।
 
প্রতিমন্ত্রী বলেন, টেলিটক আমাদের ফোন। প্রত্যেকের ভূমিকা আছে একে প্রমোট করার। শিক্ষাসহ প্রতিটি মন্ত্রণালয় যদি এর সঙ্গে চুক্তি করে তাদের সব কার্যক্রম অনলাইনে টেলিটকের মাধ্যমে করেন তাহলে, রাষ্ট্রীয় মালিকানাধীন এ প্রতিষ্ঠানকে উন্নত ও গতিশীল করতে সহায়ক ভূমিকা পালন করবে।
 
টেলিটকের পরিকল্পনা তুলে ধরে তিনি বলেন, ২০১৭ সালে ৩৫০টি সরকারি এবং বেসরকারি স্কুলকে এ কার্যক্রমের অন্তর্ভুক্ত করতে চাই। তিনি বলেন, ২০১৮ সালের মধ্যে ১০ হাজার সরকারি-বেসরকারি বিদ্যালয়কে এর আওতাভুক্ত করতে সক্ষম হবো। সারাদেশে ৩৬ হাজার সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি প্রক্রিয়ার অন্তর্ভুক্ত করা ও ডায়নামিক ওয়েবসাইট চালু করার পরিকল্পনা রয়েছে।
 
সরকারকে অনুরোধ জানিয়ে তিনি বলেন, সরকার মেধাবীদের জন্য যেসব প্রোগ্রাম করেন তাতে টেলিটককে ব্যবহার করলে এতে টেলিটকের মান যেমন উন্নত হবে তেমনি, রাজস্ব আদায় বৃদ্ধি পাবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, ও টেলিটক বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/০১ ডিসেম্বর, ২০১৫/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর