১০ জানুয়ারি, ২০১৬ ২০:১৬

এই সরকার আংশিক বৈধ: জি এম কাদের

পঞ্চগড় প্রতিনিধি:

এই সরকার আংশিক বৈধ: জি এম কাদের

বর্তমান সরকারকে 'আংশিক বৈধ' বলে মন্তব্য করে জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য জি এম কাদের বলেছেন, সরকার থেকে জাতীয় পার্টির মন্ত্রীদের শিঘ্রই পদত্যাগ করে জনগণের সাথে থেকে আন্দোলনে যোগ দেওয়া উচিৎ। তিনি বলেন, এই দেশে মানুষ ভোটের অধিকার হারিয়েছে। গণতন্ত্রের কবর দিয়েছে বর্তমান সরকার। কোন নির্বাচনই আর নিরপেক্ষ হচ্ছে না।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার দেশে এক দলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। ৫ জানুয়ারি জাতীয় পার্টি নির্বাচনে আংশিক অংশগ্রহণ করেছে বলে এই সরকার আংশিক বৈধ। বিএনপি এখন সবকিছু হারিয়ে রাস্তায় রাস্তায় ফ্যা ফ্যা করে ঘুরছে। ঠিক একই অবস্থা হবে আওয়ামী লীগের।

রবিবার দুপুরে জেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত জেলা জাতীয় পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে তৃণমূল নেতাদের ক্ষোভ এবং প্রশ্নের মুখে পড়তে হয় জাতীয় পার্টির এই নেতাকে। তৃণমূল নেতারা তাদের বক্তব্যে বলেন, দীর্ঘকাল ধরে জাতীয় পার্টি করে আসলেও এখন তারা বুঝতে পারছেন না জাতীয় পার্টির নেতা আসলে কে। জাতীয় পার্টি করে তারা কোন সুযোগ সুবিধা পাচ্ছেন না। ক্ষমতাসীন দলের অংশ হয়েও তৃণমূল নেতা কর্মীরা অবহেলিত। সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। তারা শিঘ্রই এই সরকার থেকে জাতীয় পার্টিকে বের হয়ে আসার আহ্বান জানান।

পঞ্চগড় জেলা জাতীয় পার্টির সভাপতি রেজাউল করিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিলের প্রথম অধিবেশনে আরও বক্তব্য রাখেন সাবেক এমপি ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দিন আহাম্মেদ, বর্তমান জাতীয় সংসদের বিরোধী দলীয় এমপি শওকত চৌধুরী, সিনিয়র যুগ্ন মহাসচিব রেজাউল ইসলাম ভুইঞা। দ্বিতীয় অধিবেশনে সমোঝোতার ভিত্তিতে সভাপতি রেজাউল করিম রেজা, সাধারণ সম্পাদক আবু সালেক এবং সাংগঠনিক সম্পাদক পদে সাবদারুল ইসলাম মুক্তার নাম ঘোষণা করা হয়। দুই বছর পর অনুষ্ঠিত এই সম্মেলনে প্রায় ১২০০ ডেলিগেট অংশ নেন।

বিডি-প্রতিদিন/১০ জানুয়ারি ২০১৬/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর