১০ জানুয়ারি, ২০১৬ ২১:৩৪

বিমানের এমডির পদত্যাগ

অনলাইন ডেস্ক

বিমানের এমডির পদত্যাগ

দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন বিমানের বিদেশি এমডি কাইল হেইউড। দায়িত্ব নেওয়ার এক বছরের মাথায় রবিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত এয়ার মার্শাল জামালউদ্দিন আহমেদের কাছে এই ব্রিটিশ নাগরিক পদত্যাগপত্র পাঠিয়েছেন বলে সংস্থার ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানিয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি হেইউডের চুক্তির মেয়াদ শেষ হলে কর্তৃপক্ষ মেয়াদ বাড়ানোর উদ্যোগ নেয়। তবে নতুন করে মেয়াদ না বাড়ানোর জন্য বিমানের পরিচালনা পর্ষদের কাছে অনুরোধ করেন তিনি।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বিমানমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, ''মেইলটি (পদত্যাগের) আমি দেখেছি। ব্যাপারটা যে হঠাৎ করে ঘটেছে, তা নয়। কোনো স্পষ্ট কারণ ছাড়াই অনেক দিন ধরে তিনি অনিয়মিত ছিলেন। আমরা একাধিকবার তাকে এ বিষয়ে প্রশ্ন করেছি, কিন্তু তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। আজকে ই-মেইলের মাধ্যমে পদত্যাগের বিষয়টি জানালেন।''

বাংলাদেশের রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান সংস্থাটিকে বৈশ্বিক প্রতিযোগিতায় সক্ষম করে তোলার ভাবনা থেকে ২০১৩ সালে প্রথম পেশাদার বিদেশি কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়।

তখন ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) দায়িত্ব নিয়ে এসেছিলেন যুক্তরাজ্যেরই আরেক নাগরিক কেভিন স্টিল। ২০১৪ সালের শুরুতে স্টিল পদত্যাগ করলে কিছুদিন ভারপ্রাপ্ত এমডি দিয়ে চলে বিমানের কাজ।

এরপর ওই বছরের সেপ্টেম্বরে এমডি হিসেবে নিয়োগ দেওয়া হয় স্টিলের স্বদেশী হেইউডকে। ২০১৫ সালের জানুয়ারিতে দায়িত্ব নিয়েছিলেন তিনি।

ব্রিটিশ এয়ারওয়েজ ছাড়াও ইতিহাদ, গালফ এয়ার, এয়ার এ্যারাবিয়া, নাস এয়ারসহ বেশ কয়েকটি এয়ারলাইন্সে কাজ করার অভিজ্ঞতা রয়েছে হেইউডের। সূত্র: বিডিনিউজ


বিডি-প্রতিদিন/১০ জানুয়ারি ২০১৬/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর