৩ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:১৯
তল্লাশির নামে হয়রানি না করার নির্দেশ

অপরাধী পুলিশ সদস্যদের কঠোর শাস্তি নিশ্চিত করার সুপারিশ

অনলাইন ডেস্ক

অপরাধী পুলিশ সদস্যদের কঠোর শাস্তি নিশ্চিত করার সুপারিশ

ফাইল ছবি

নানা ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড করে পুলিশ বাহিনীর ভাবমূতি নষ্টকারী পুলিশ সদস্যদের বিরুদ্ধে কঠোর শাস্তির সুপারিশ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।  কমিটির সুপারিশে আরো বলা হয়, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে পুলিশ এতো সফলতা অর্জন করলেও দুই চারজন পুলিশ সদস্যের অপরাধমূলক কর্মকাণ্ড জনগণের কাছে পুরো বাহিনীকেই বিতর্কিত করে তুলছে।

আজ বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়। এ ছাড়াও কমিটির পক্ষ থেকে তল্লাশির নামে কোনো নাগরিক যেন অহেতুক হয়রানির শিকার না হন সে বিষয়ে বিশেষ সতর্কতা অবলম্বনের জন্য বলা হয়েছে। আর প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষকে তল্লাসী কার্যক্রম নিয়মিত মনিটরিং করার তাগিদ দেওয়া হয়েছে।

বৈঠক শেষে কমিটির সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন সাংবাদিকদের বলেন, পুলিশ বাহিনী অনেক ভাল কাজ করছে, তবে দুই-চারজন সদস্য অপরাধে জড়িয়ে পড়ছে। তাদের শাস্তি নিশ্চিত ও দৃশ্যমান করার সুপারিশ করা হয়েছে। তিনি আরো বলেন, পুলিশ বাহিনীর ইমেজ নষ্ট করার একটা প্রচেষ্টা চলছে। এজন্য পুলিশ বাহিনীকে আরো বেশি সর্তক হওয়ার তাগিদ দেওয়া হয়েছে।

কমিটির সভাপতি টিপু মুনশির সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, মো. শামসুল হক টুকু, মো. ফরিদুল হক খান, আবুল কালাম আজাদ, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ফখরুল ইমাম ও কামরুন নাহার চৌধুরী এবং সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


 বিডি-প্রতিদিন/৩ ফেব্রুয়ারি ২০১৬/শরীফ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর