৫ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:০১
সংবাদ সম্মেলনে রিজভী

বিএনপির জাতীয় কাউন্সিল ১৯ মার্চ

অনলাইন ডেস্ক


বিএনপির জাতীয় কাউন্সিল ১৯ মার্চ

আগামী ১৯ মার্চ জাতীয় কাউন্সিল করার ঘোষণা দিয়েছে বিএনপি। এজন্য সম্ভাব্য তিনটি স্থানের নাম দিয়ে গণপূর্ত কর্তৃপক্ষ ও পুলিশের অনুমতিও চেয়েছে দলটি।

শুক্রবার সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ষষ্ঠ জাতীয় কাউন্সিলের এই তারিখ ঘোষণা করেন।

এরআগে, গত ২৩ জানুয়ারি বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শেষে দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মার্চের তৃতীয় সাপ্তাহে কাউন্সিল করার সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানিয়েছিলেন। তবে সেদিন নির্দিষ্ট কোনো তারিখ উল্লেখ করেননি তিনি।

রিজভী বলেন, “আমরা মার্চের ১৯ তারিখ কাউন্সিল অনুষ্ঠানের জন্য তিনটি জায়গার অনুমতি চেয়ে আবেদন করেছি। এর মধ্যে সোহরাওয়ার্দী উদ্যানের জন্য গণপূর্ত কর্তৃপক্ষের কাছে চিঠি দেওয়া হয়েছিল, তার জবাব পেয়েছি। তারা বলেছে, তাদের দিতে আপত্তি নেই, এটা এখন পুলিশের অনুমোদনের বিষয়।''

তবে পুলিশ কর্তৃপক্ষকে এ বিষয়ে চিঠি দেওয়া হলেও এখন পর্যন্ত জবাব পাওয়া যায়নি বলে জানান তিনি।

সোহরাওয়ার্দী উদ্যানে না হলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র কিংবা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তন কাউন্সিলের জন্য আবেদন জানিয়েছে বিএনপি।

২০০৯ সালের ৮ ডিসেম্বর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিএনপির সর্বশেষ কাউন্সিল হয়েছিল। তিন বছর পর পর কাউন্সিল অনুষ্ঠানের কথা থাকলেও ছ্য় বছরের বেশি সময় পর দলটির ষষ্ঠ কাউন্সিল হতে যাচ্ছে।

বিডি-প্রতিদিন/০৫ ফেব্রুয়ারি, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর