৭ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:২২

মহিলা এমপিদের জন্য বরাদ্দ বাড়ানোর সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

মহিলা এমপিদের জন্য বরাদ্দ বাড়ানোর সুপারিশ

প্রতীকী ছবি

দুর্যোগ মোকাবেলায় মহিলা এমপিদের জন্য বিশেষ বরাদ্দ বাড়ানোর সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে সংসদ সদস্যদের বিশেষ বরাদ্দ বন্টনের ক্ষেত্রে কোনো বৈষম্য না করে সমানভাবে প্রদান ও বিশেষ প্রয়োজন অনুযায়ী বরাদ্দ বাড়ানোর সুপারিশ করে কমিটি। 

সংসদ ভবনে রবিবার অনুষ্ঠিত দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপত্বি করেন কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। দুর্যোগ ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী, বিএম মোজাম্মেল হক, বেগম মমতাজ বেগম, এসএম জগলুল হায়দার ও সৈয়দ আবু হোসেন বৈঠকে অংশ নেন। 

বৈঠক সূত্র জানায়, কমিটি উপকুলীয় অঞ্চলে বহুমুখী সাইক্লোন শেল্টার নির্মাণে মানসম্মত নির্মাণ সামগ্রী ব্যবহারের সুপারিশ করে। একইসঙ্গে নির্মিত সাইক্লোন সেন্টারগুলো রক্ষণাবেক্ষণের জন্য প্রকল্প গ্রহণের সুপারিশ করে। এছাড়াও কমিটি দুর্যোগ মোকাবেলাসহ জিআর এবং ধর্মীয় অনুষ্ঠানাদির ক্ষেত্রে ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করে বরাদ্দ প্রদানের সুপারিশ করে। 

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 


বিডি-প্রতিদিন/ ০৭ ফেব্রুয়ারি, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর