৯ ফেব্রুয়ারি, ২০১৬ ২১:০০

এসএ গেমসে সোনা জয়ীদের সংসদে অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক

এসএ গেমসে সোনা জয়ীদের সংসদে অভিনন্দন

এসএ গেমসে রেকর্ড গড়ে সাঁতারে ডাবল সোনা জয়ী বাংলাদেশের মেয়ে মাহফুজা খাতুন শিলা ও মাবিয়া আক্তার সীমান্তকে অভিনন্দন জানালো জাতীয় সংসদ।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে দশম জাতীয় সংসদের নবম অধিবেশেনে দেশের জন্য সম্মান বয়ে আনার জন্য এমপিরা এ অভিনন্দন জানান।

শিলা এসএ গেমসের সাঁতারে মেয়েদের ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে রেকর্ড গড়ে সোনা জিতেছেন। অন্যদিকে, নারীদের ভারোত্তলনে সোনা জিতেছেন মাবিয়া আক্তার সীমান্ত।

সম্পূরক প্রশ্নের করার আগে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন সরকার দলীয় সদস্য মুহিবুর রহমান মানিক। তিনি বলেন, ইতোমধ্যে বাংলাদেশের কৃতী সাঁতারু মাহফুজা খাতুন শিলা যিনি দুইটি ইভেন্টে স্বর্ণ জয় করে দেশের মুখকে উজ্জ্বল করেছেন। এই সোনার মেয়ে শিলাকে বাংলাদেশ ও দেশের মানুষের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাই।

তিনি বলেন, পদক গ্রহণের সময় শিলা যে অনুভূতি জাতীয় পতাকা উড্ডয়নের সময় প্রকাশ করেছেন, তার জন্য আমি অভিভূত হয়েছি। অভিভূত হয়েছি তাঁর দেশপ্রেম এবং উজ্জীবিত শক্তি দেখে।

জবাবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার বলেন, আজকে বাংলাদেশের ক্রীড়া জগতের অবস্থান পৃথিবীতে অত্যন্ত সুদৃঢ়। বাংলাদেশ এখন ক্রীড়াক্ষেত্রে নগণ্য কোন দেশের নাম নয়। বাংলাদেশ এসএ গেমসে এরই মধ্যে ৩টি সোনা জিতেছে। আরও একটি সোনা জয়ের আশা আমাদের রয়েছে। এছাড়া ৭টি রেীপ্য ও ২১টি ব্রোঞ্জ পদক জয় করেছে। বাংলাদেশ ক্রীড়াক্ষেত্রে এগিয়ে চলছে, আরো এগিয়ে যাবে।

এর আগে সংরক্ষিত মহিলা আসনের সদস্য কাজী রোজীও ক্রীড়াক্ষেত্রে বাংলাদেশের নারীদের সাফল্য তুলে ধরে দেশের জন্য সম্মান বয়ে আনার জন্য কৃতী সাঁতারু মাহফুজা খাতুন শিলা ও মাবিয়া আক্তার সীমান্তকে ধন্যবাদ ও অভিনন্দন জানান। রাষ্ট্রপতির ভাষণের উপর আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনাকালেও এমপিরা তাদেরকে অভিনন্দন জানান।

বিডি-প্রতিদিন/০৯ ফেব্রুয়ারি, ২১০৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর