১০ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:০২

'পদ্মা সেতুর ষড়যন্ত্রকারীদের প্রচলিত আইনে বিচার হবে'

নিজস্ব প্রতিবেদক

'পদ্মা সেতুর ষড়যন্ত্রকারীদের প্রচলিত আইনে বিচার হবে'

ফাইল ছবি

পদ্মা সেতু প্রকল্প নিয়ে যারা ষড়যন্ত্র করেছে তাদের বিচার প্রচলিত আইনেই সম্পন্ন হবে বলে জানিয়েছেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার দশম জাতীয় সংসদের নবম অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির কাজী ফিরোজ রশীদের ((ঢাকা-৬) প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী একথা বলেন।
 
প্রধানমন্ত্রী সংসদে জানান, দুর্নীতি দমন কমিশনের তদন্তে পদ্মা সেতু প্রকল্পের বিরুদ্ধে আনীত কথিত দুর্নীতি ষড়যন্ত্রের অভিযোগ ভিত্তিহীন প্রমাণিত হয়েছে। তৎকালীন সময়ে পদ্মা সেতু প্রকল্প বাস্তবায়নে বাধা দিতে যারা ষড়যন্ত্র করেছে তাদের বিষয়ে দুর্নীতি দমন কমিশন কর্তৃক তদন্ত করা হয়েছে। ষড়যন্ত্রকারীদের বিচার প্রচলিত আইনেই সম্পন্ন হবে।

সংসদ নেতা বলেন, বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে বাস্তবায়নাধীন পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের আওতায় পদ্মা সেতুতে ৩০ ইঞ্চি ব্যাসের গ্যাস সঞ্চালন পাইপ লাইন নির্মাণের পরিকল্পনা আছে। গ্যাস প্রাপ্তি ও পাইপলাইন নির্মাণ প্রকল্পের অর্থায়ন প্রাপ্তি সাপেক্ষে পর্যায়ক্রমে দেশের দক্ষিণাঞ্চলে গ্যাস পাইপলাইন সম্প্রসারণের পরিকল্পনা আছে। দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে গ্যাস সরবরাহের জন্য পায়রা বন্দরে একটি ল্যান্ড বেসড এলএনজি টার্মিনাল নির্মাণের পরিকল্পনাও সরকার গ্রহণ করেছে বলেও জানান প্রধানমন্ত্রী।

বিডি-প্রতিদিন/১০ ফেব্রুয়ারি, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর